• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
সংসদে নারী প্রতিনিধিত্বে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক নারী দিবস করোনার এক বছর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফল চেষ্টায় এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সর্বনাশা এই বৈশ্বিক মহামারির অভিশপ্ত ছোঁয়া নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতা পেলেন সম্মাননা

কুড়িগ্রামে বড় ভাইয়ের সার্টিফিকেট ব্যবহার করে ছোট ভাইয়ের চাকরি!

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

কুড়িগ্রামে তথ্য গোপন করে সরকারি চাকরি করার অপরাধে দুই ভাইয়ের নামে মামলা করেছে উপজেলা নির্বাচন অফিসার। গত শুক্রবার নাগেশ্বরী থানায় এই মামলা দায়ের করা হয়।

মামলার সূত্রে জানা যায়, নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের পূর্ব কুটির নাওডাঙ্গা আমিরটারী গ্রামের বাসিন্দা আইনুল হকের দুই ছেলে আনিছুর রহমান এবং আজিজুল হক ২০০৭ সালে ছবিসহ ভোটার তালিকা প্রস্তুতের সময় ভোটার হন। পরবর্তীতে ছোট ভাই আজিজুল হক ১৪ সেপ্টেম্বর ২০১৪ সালে নিজ নামের পরিবর্তে আপন বড় ভাই আনিছুর রহমানের নাম ব্যবহার করে এবং জন্ম তারিখ ও শিক্ষাগত যোগ্যতা ব্যবহার করে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাটে ওয়েম্যান হিসেবে যোগদান করেন। পরে ২০১৬ সালে আজিজুল হক নাগেশ্বরী উপজেলা নির্বাচন অফিসে তার বড় ভাইয়ের নাম ব্যবহার করে জন্ম তারিখ, শিক্ষাগত সনদ ও অন্যান্য প্রাসঙ্গিক কাগজপত্র দিয়ে তথ্য গোপন করে জাতীয় পরিচয়পত্রও সংশোধন করেন। এ প্রেক্ষিতে তথ্য গোপন করে সরকারি চাকরিতে যোগদান এবং তৎপ্রেক্ষিতে জাতীয় পরিচয় পত্রের সংশোধনকারীর মামলা করা হয়।

মামলার বাদী উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, কমিশনের নির্দেশনা অনুযায়ী গত ২৯ জানুয়ারি নাগেশ্বরী থানায় বাদী হয়ে দুই ভাই আজিজুল হকের নামে জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারাসহ প্যানেল কোড ১৮৬০ এর ৪১৯/৪৬৮ ধারা এবং আনিছুর রহমানের বিরুদ্ধে জাতীয় পরিচয় নিবন্ধন আইন ২০১০ এর ১৪ ধারাসহ প্যানেল কোড ১৮৬০ এর ৪১৯/৪৬৮/৩৪ ধারায় মামলা করা হয়েছে।

সন্তোষপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড ইউপি সদস্য তাজুল ইসলাম বলেন, আমি নির্বাচন অফিসারের নির্দেশে ওই দুই ভাইয়ের বাড়িতে গিয়েছিলাম। সেখানে গিয়ে তাদের সনদপত্রে দেখেছি এক ভাইয়ের নাম আনিছুর অপর এক ভাইয়ের নাম আনিচুর। তারা দুজনই আমার ভোটার। তবে তাদের জাতীয় পরিচয় পত্রের নম্বর ভিন্ন ভিন্ন দেখেছিলাম।

নাগেশ্বরী থানার ওসি রওশন কবির মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে একটি মামলা রুজু হয়েছে। মামলার তদন্ত সাপেক্ষে যথা সময়ে প্রতিবেদন দাখিল করা হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –