• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

কুড়িগ্রামে ভারতীয় নাগরিককে বিএসএফ’র কাছে হস্তান্তর   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক ভারতীয় নাগরিককে আটকের পর বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার সকালে উপজেলার কচাকাটা থানার ধণিরামপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের পর ওই ভারতীয় নাগরিককে বিএসএফ’র কাছে হস্তান্তর করা হয়।


নাগেশ্বরী থানার এসআই নুর ইসলাম জানান, গত ২৮ আগস্ট নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ি ইউনিয়নের খেলারভিটা নতুনচর নামক গ্রামে ওই ব্যক্তি প্রবেশ করে। তার অসংলগ্ন কথাবার্তা শুনে স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল দেয়। সেখান থেকে নাগেশ্বরী থানাকে অবহিত করা হলে এসআই নুর ইসলাম সঙ্গিয় ফোর্সসহ ঘটনাস্থলে যান। সেখানে জিজ্ঞাসাবাদ করেও কোন উত্তর না পেয়ে তার কাপড়চোপড় তল্লাসি করে একটি ভারতীয় পরিচয়পত্র পাওয়া যায়। যেখানে তার নাম লেখা রয়েছে বরুন নায়েক। পিতার নাম সান্দিয়া নায়েক। গ্রাম মহাবীরপদা, থানা জয়াপাটনা, জেলা কালাহান্দি এবং প্রদেশের নার উড়িশ্যা। এরপর থানায় নিয়ে আসার সময় সে জানায় তার মায়ের নাম আশামতি, ভাইয়ের নাম ময়নাল নায়েক ও চক্র নায়েক এবং কাকার নাম বয়সিয়ং নায়েক। 


বিষয়টি নিয়ে বিএসএফ’র সাথে যোগাযোগ করা হলে সোমবার সকালে কচাকাটার ধনিরামপুরে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১০৩১ মেইন পিলারের পাশে যৌথ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন নারায়ণপুর চৌদ্দকুড়ি বিজিবি ক্যাম্প কমান্ডার জাহাঙ্গীর আলম, নাগেশ্বরীর থানার এসআই নুর ইসলাম এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ভারতীয় তিস্তারপাড় বিএসএফ ক্যাম্পের ইন্সপেক্টর দীপক সিশারা, পুলিশ কনস্টেবল সমির কে.আর রায় প্রমুখ। পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিককে বিএসএফ’র হাতে তুলে দেয় বিজিবি।


ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ মো: রওশন কবির।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –