• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

সর্বশেষ:
আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ৪৮৩ উপজেলায় ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছে সরকার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় চরাঞ্চলের স্কুলের সাথে ফ্রান্সের মতবিনিময় চলতি সপ্তাহেই ২০০ শয্যার আইসিইউ হাসপাতাল প্রস্তুত হবে লকডাউনে রফতানিমুখী শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রংপুরে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত

চিলমারীতে পন্ডিত বইমেলার পর্দা উঠছে ২৭ মার্চ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

কুড়িগ্রামের চিলমারীতে টানা তৃতীয় বারের মত পর্দা উঠতে যাচ্ছে পন্ডিত বইমেলার। বরাবরের মতোই তিন দিনব্যাপী এই বইমেলা আগামী ২৭ মার্চ (শনিবার) শুরু হবে। এই বইমেলার উদ্বোধন করবেন শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলে জানা গেছে।

দেশের নামিদামি প্রকশনা প্রতিষ্ঠান ও লেখকদের অংশগ্রহণে ২৭-২৯ মার্চ অনুষ্ঠিত এই বইমেলায় দেশবরেণ্য ভাওয়াইয়া শিল্পীদের অংশগ্রহণে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকবে শিশু-কিশোরদের গণিত অলিম্পিয়াডসহ তিন দিনব্যাপি প্রতিযোগিতা। এছাড়া লেখকদের নিয়ে থাকবে ৩ দিনের বিষয় ভিত্তিক আলোচনা।

আয়োজক সুত্রে জানা গেছে, চিলমারী উপজেলার থানাহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত তিন দিনব্যাপী বইমেলায় মোট ১০টি স্টল থাকছে। ২৭ মার্চ (শনিবার) সকাল ১০টায় শুভ উদ্বোধন ঘোষণা করবেন শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম চেয়ারম্যান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জনাব আব্দুল মানি সরকার, আব্রাহাম লিঙ্কন, ইঞ্জিনিয়ার রাজ্জাক ও মিলন চেয়ারম্যান।

এছাড়াও স্থানীয় গুণীজনদের ও সংগঠনকে সম্মাননা প্রদান করা হবে। থাকবে বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হক পদক প্রদান। দুইজন কৃতি ব্যক্তিত্বকে সাহিত্য-সংস্কৃতি-গবেষণা-সাংবাদিকতা ও গণসংগ্রামে ভূমিকা রাখায় এই পদক দেওয়া হবে। বইমেলার আগের দিন পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করবেন বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হকের পরিবার।

প্রতিবারের মতো এবারের বইমেলা লেখক,পাঠক, প্রকাশক ও দর্শনার্থীদের উপস্থিতিতে সার্থক হবে মনে করেন বইমেলার আয়োজকেরা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –