• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৫ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

সর্বশেষ:
রংপুরে করোনাকালে নেতৃত্বদানকারী ১১ নারীকে সম্মাননা ধর্ষককে কেন সম্ভ্রমহারা পুরুষ বলা হয় না: শিক্ষামন্ত্রী ওআইসির মহাসচিবের সঙ্গে জেদ্দায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য গাইবান্ধার শ্রেষ্ঠ থানা গোবিন্দগঞ্জ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করেছেন ইতালির প্রেসিডেন্ট

জমে উঠেছে উলিপুর পৌরসভা নির্বাচন 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২১  

তৃতীয় দফা কুড়িগ্রামের উলিপুর পৌরসভা নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই পরস্পরের দিকে অভিযোগ ও পাল্টা অভিযোগের তীর নিক্ষেপ করছে বিএনপি ও আওয়ামীলীগ প্রার্থী সমর্থকরা। পাল্টাপাল্টি অভিযোগের পরও থেমে নেই নির্বাচনী প্রচার প্রচারণা। ভোর থেকে মাঝরাত পর্যন্ত ভোটারদের কাছে যাচ্ছেন প্রার্থীরা। দিয়ে যাচ্ছেন উন্নয়নের নানান প্রতিশ্রুতি। 

এই নির্বাচন বিএনপি’র জন্য যেমন পৌরসভার দায়িত্ব ধরে রাখার লড়াই; ঠিক তেমনি আওয়ামীলীগের জন্য মর্যাদা ও অস্থিত্বের লড়াই।  আওয়ামীলীগ সরকারের সাফল্যেকে পুঁজি করে বিএনপি’র ঘাটি ভেঙে সরকারের উন্নয়নের হাতকে শক্তিশালী করতে চায় নৌকা প্রার্থী। এজন্য আদাজল খেয়ে নেমেছে তারা। জেলার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছে। দোয়া নিচ্ছে। দিচ্ছে উন্নয়নের নানা প্রতিশ্রুতি। অপরদিকে বিএনপি প্রার্থীসহ দলের নেতাকর্মীরা নিজেদের অস্থিত্ব টিকে রাখার জন্য মরিয়া হয়ে উঠেছে। এখন পর্যন্ত উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারণা চলছে জেলা নির্বাচন কমিশন সুষ্ঠু ভোট গ্রহনে সকল ধরণের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামি ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে উলিপুর পৌরসভা নির্বাচন। এই পৌরসভাটি ১৯৯৮ সালে ২৭ দশমিক ৩৪ বর্গ কিলোমিটার আয়তনের উপর অবস্থিত। পৌরসভায় ৯টি ওয়ার্ডে ভোটার রয়েছে ৩৭ হাজার ৯১৫জন। এরমধ্যে পুরুষ ১৮হাজার ৫৩৯জন এবং নারী ১৯হাজার ৩৭৬জন। ১৮টি ভোট কেন্দ্রে রয়েছে ১১৩টি কক্ষ। মেয়র পদে ৩জন প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে-৫৬জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এবারে পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মাঝি হয়েছেন মামুন সরকার মিঠু। বিএনপি’র ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র হায়দার আলী মিঞা নির্বাচন করছেন। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আতাউর রহমান। উলিপুর পৌরসভার মেয়র নির্বাচনে দলীয় প্রার্থীরা লিফলেট বিতরণ আর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন তারা। বিভিন্ন প্রার্থীর সমর্থকদের শ্লোগানে মুখর এখন পৌর এলাকা। দেয়া হচ্ছে নানা প্রতিশ্রতি।

উলিপুর পৌরসভা নির্বাচন যে প্রার্থীই মেয়র নির্বাচিত হবে সে উলিপুরের দীর্ঘদিনের যানজট সমস্যা মুক্ত করাসহ ড্রেনেজ ব্যবস্থা তৈরি। সন্ত্রাস, মাদকমুক্ত একটি পৌরসভা গঠনসহ বেকারদের কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করবে এমন মেয়রের প্রত্যাশা নতুন ভোটাররা। 

আওয়ামীলীগ প্রার্থী মামুন সরকার মিঠু জানান, বর্তমান সরকারের উন্নয়নের সকল সুযোগ-সুবিধা পৌরবাসীর জন্য বাস্তবায়নসহ একটি মডেল পৌরসভা তৈরির অঙ্গিকার ব্যক্ত করেন তিনি। 
কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী উলিপুরে গণসংযোগ করতে এসে জানান, এখানকার মানুষ উৎসব মুখর পরিবেশে প্রচার-প্রচারণা চালাচ্ছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিএনপি নির্বাচকে প্রশ্নবিদ্ধ করতে বিভিন্ন ধরণের মিথ্যা অভিযোগ করছে। যার কোন ভিত্তি নেই। 
জেলা রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর আলম রাকিব জানান, উলিপুর পৌরসভা নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –