ব্রেকিং:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭৪৭ জনে।
  • শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
সরকারের হস্তক্ষেপে কমতে শুরু করেছে আলুর দাম লালমনিরহাটে পুলিশের বিশেষ অভিযানে ১৭ আসামি গ্রেফতার দুর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে ৬ দিন বিএনপির তৃণমূল নেতা-কর্মীরা চরম বিরক্ত ফখরুল-রিজভীদের ওপর কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে চার দিনের ছুটি

দূর্গাপূজায় নীলফামারীর সুবিধাবঞ্চিতদের পাশে সেইফ ফাউন্ডেশন 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

শারদীয় দুর্গাপূজা হিন্দু স¤প্রদায়ের বড় উৎসব। কিন্তু এবার করোনাকালীন এই সময় অনেক অসচ্ছল পরিবার কষ্টের মধ্যে দিন পার করছে। তাদের এই কথা চিন্তা করে নীলফামারী জেলার সুবিধাবঞ্চিত শিশু-কিশোর, প্রবীন ও অস্বচ্ছল পরিবারগুলির মুখে হাসি ফোটাতে সেইফ ফাউন্ডেশনের পক্ষে নতুন কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে।

বিভিন্ন দাতাদের সহযোগীতায় এক হাজার জনের মাঝে শাড়ি, লুঙ্গি ও শিশু-কিশোরদের মাঝে শার্ট, প্যান্ট, ফ্রক, থ্রি-পিচ বিতরণ করা হয়। আজ শনিবার(১৭ অক্টোবর/২০২০) জেলা সদরের লক্ষীচাপ ইউনিয়নের সুবিধাবঞ্চিতদের মাঝে ওই সহায়তা প্রদান করা হয়। 


সেইফ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল আমিন স্বপন জানান, শারদীয় দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব। করোনাকালিন এই পরিস্থিতির কারণে অনেক অসচ্ছল পরিবার কষ্টের মধ্যে দিন পার করছে। তাদের কথা চিন্তা করে সম্মানিত দাতাগণদের সহযোগিতায় শিশু-কিশোর, প্রবীন ও অস্বচ্ছল পরিবারগুলির মাঝে নতুন কাপড় ও বিভিন্ন খাদ্য-সামগ্রী বিতরণ করা হচ্ছে। এ কাজে সেইফ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা অক্লান্ত পরিশ্রম করছে।  


তিনি জানান, গত ১৩ অক্টোবর থেকে এই কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে সদর উপজেলার টুপামারী, পলাশবাড়ি, কচুকাটা ইউনিয়নের বন্দরপাড়া, দোন্দরি ও জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নে বিতরণ করা হয়। আজ শনিবার লক্ষীচাপ ইউনিয়নের সুবিধাবঞ্চিতদের মাঝে নতুন কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আগামী দুই দিনের মধ্যে নীলফামারী পৌরশহরের বাড়াইপাড়া, মিলনপল্লী, শুটিপাড়া, মাঝাপাড়ায় এসকল সামগ্রী বিতরণ করা হবে। 


তিনি আরো জানান, সেইফ ফাইন্ডেশনের উদ্যোগে ও সম্মানিত দাতাগণদের সহযোগিতায় এই ছোট্ট প্রয়াস যেনো করোনা সংকট কালেও হিন্দু সম্প্রদায়েরা তাদের বড় উৎসব দুর্গাপূজা পালন করতে পারে। পাশাপাশি তাদের মুখে হাসিটি ফিরে আসে। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –