• রোববার   ২০ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে- শিক্ষামন্ত্রী আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য ‘নারী ও শিশু ধর্ষণ মামলার বিচার দ্রুত নিস্পত্তি করতে হবে’ প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

দেশের মানুষের সঙ্গে শেখ হাসিনা সর্বক্ষণ রয়েছেন- তথ্যমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মে ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের সঙ্গে সর্বক্ষণ রয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

হাছান মাহমুদ বলেন, আজ বঙ্গবন্ধুকন্যার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস (১৭ মে)। ১৯৮১ সালের এ দিনে ঝড়বৃষ্টি ছিল। আমরা সেদিন স্লোগান দিয়েছিলাম, ‘ঝড় বৃষ্টি আঁধার রাতে, শেখ হাসিনা আমরা আছি তোমার সাথে’। আমরা কতখানি তার সঙ্গে থাকতে পেরেছি জানি না। তবে শেখ হাসিনা বাংলাদেশের মানুষের সঙ্গে সর্বক্ষণ রয়েছেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা দেশে ফেরার পর থেকে সাধারণ মানুষের কাছে ছুটে বেড়িয়েছেন। ছুটে বেড়াতে গিয়ে ষড়যন্ত্রকারীরা তাকে বহুবার বিভিন্নভাবে মেরে ফেলার চেষ্টাও করেছে। কিন্তু সাধারণ মানুষের দোয়ায় ও আল্লাহর রহমতে তার নেতৃত্বাধীন সরকার টানা তৃতীয়বারের মতো দায়িত্ব পালন করছে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশকে একসময় অনেকেই বলতো তলাবিহীন ঝুড়ির দেশ। আজ সেই নাম পাল্টে বাংলাদেশ হয়েছে উপচেপড়া ঝুড়ির দেশ।

তিনি আরো বলেন, এ শুভ দিনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো আমাদের আরো দুটি সুসংবাদ দিয়েছে। ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশের মাথাপিছু আয় ছিল ২ হাজার ৬৪ ডলার। ২০২০-২১ অর্থবছরে সেই মাথাপিছু আয় দাঁড়িয়েছে ২ হাজার ২২৭ মার্কিন ডলারে। ঐতিহাসিক দিনে এটা সুসংবাদ বটে। কেননা করোনা মহামারিতে বিশ্বের বহুদেশ যেখানে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত সেখানে বাংলাদেশের জন্য এটি একটি বড় অর্জন। আরেকটি সুসংবাদ হচ্ছে, ২০১৯-২০ অর্থবছরে আমদের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ছিল ২৭ লাখ ৯৬ হাজার ৩২৮ কোটি টাকা; আর ২০২০-২১ অর্থবছরে জিডিপির আকার দাঁড়িয়েছে ৩০ লাখ ৮৭ হাজার ৩০০ কোটি টাকা।

বিশ্ব মানবাধিকার সংগঠনগুলো ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদ করছে না জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এটি খুবই রহস্যজনক, বাংলাদেশে কোথাও পান থেকে চুন খসলে, এমনকি চুন থেকে পান খসলেও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বিবৃতি দেয়। কিন্তু ফিলিস্তিনে এমন ঘটনায় তাদের কোনো বিবৃতি আমাদের চোখে পড়েনি। আরেকটি মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ সারা পৃথিবী ওয়াচ করে বেড়ায়। কিন্তু ফিলিস্তিনে ইসরায়েলের হামলা তাদের চোখে পড়ে না।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –