• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

সর্বশেষ:
আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ৪৮৩ উপজেলায় ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছে সরকার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় চরাঞ্চলের স্কুলের সাথে ফ্রান্সের মতবিনিময় চলতি সপ্তাহেই ২০০ শয্যার আইসিইউ হাসপাতাল প্রস্তুত হবে লকডাউনে রফতানিমুখী শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রংপুরে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত

নাশকতার ছক তৈরি, লালমনিরহাটে জামায়াত-হেফাজতের ৯ ব্যক্তি আটক

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

লালমনিরহাটের কালীগঞ্জে নাশকতার ছক তৈরির গোপন বৈঠক থেকে জামায়াতের আমীর ও হেফাজত সদস্যসহ ৯ ব্যক্তিকে আটক করছে থানা পুলিশ। বুধবার তাদেরকে নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে লালমনিরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

মঙ্গলবার (৬ এপ্রিল) দিবাগত রাতে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম মুন্সির বাজার এলাকার একটি বাড়িতে নাশকতার ছক তৈরির গোপন বৈঠক থেকে তাদেরকে আটক করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় তাদেরকে গ্রেফতার দেখানো হয়েছে। 

বুধবার (৭ এপ্রিল) বিকাল ৩টায় এসব তথ্য নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাদ হোসেন। 

কালীগঞ্জ থানা ও কোর্ট পুলিশ জানায়, আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো আসামীরা হলেন- উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমীর মোজাম্মেল হক(৫০), একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে হেফাজত সদস্য শাহীন মিয়া(৩৫), উসমান আলীর ছেলে আবু বক্কর(৬০), নজমুদ্দিনের ছেলে নজরুল হক(৫৬), ফয়জার উদ্দিনের ছেলে ফুয়াদ হোসেন(৪০), নজরুল হকের ছেলে সাবু মিয়া(৪৫), বৈরাতি এলাকার ফজলে রহমানের ছেলে শহিদুল ইসলাম(৪০),  একই এলাকার ইমান আলীর ছেলে ফরিদুল ইসলাম(৩০) ও জামির বাড়ি এলাকারন বেলাল মোস্তফার ছেলে আবু সাঈদ (২৬)।

লালমনিরহাট কোর্ট পুলিশের ওসি জাহাঙ্গীর আলম জানান, ‘সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ এর বিচারিক হাকিম মোঃ আফাজ উদ্দিনের আদালতে ৮ জন আসামিকে সোপর্দ করা হলে বিজ্ঞ বিচারক আসামিদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়। অপর আসামী নজরুল হক অসুস্থ থাকায় তাকে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এ বিষয়টি আদালতকে অবহিত করা হয়েছে।’ 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –