• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

সর্বশেষ:
আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ৪৮৩ উপজেলায় ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছে সরকার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় চরাঞ্চলের স্কুলের সাথে ফ্রান্সের মতবিনিময় চলতি সপ্তাহেই ২০০ শয্যার আইসিইউ হাসপাতাল প্রস্তুত হবে লকডাউনে রফতানিমুখী শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রংপুরে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত

বঙ্গবন্ধু ৯ম গেমসে বেরোবি ফেন্সিংক্লাবের ব্রোঞ্জ পদক অর্জন       

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্তৃক আয়োজিত ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’-এর ফেন্সিং ইভেন্টে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ফেন্সিং ক্লাব ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

রবিবার (০৪ এপ্রিল, ২০২১) দুপুরে ঢাকার মিরপুুর সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেন্সিং ইভেন্টে বেরোবি ফেন্সিং ক্লাব ফয়েল ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে অংশগ্রহণ করে ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

বাংলাদেশে খেলার জগতে সবচেয়ে বড় ইভেন্ট বাংলাদেশ গেমসে (যা আগে বাংলাদেশ অলিম্পিক গেমস্ নামে পরিচিত ছিল) প্রথমবারের মতো অংশ নিয়েছে বেরোবি’র ফেন্সিং দল।

এবারের ইভেন্টে বেরোবি ফেন্সিং ক্লাব ইপি, ফয়েল ও সেবার তিন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে এবং উইমেনস ফয়েল টিম এই ব্রোঞ্জ পদক অর্জন করে। ব্রোঞ্জ পদক অর্জনকারী বেরোবি ফেন্সিং ক্লাবের সদস্যরা হলেন- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুলতা সরকার, মোছাঃ মীম আক্তার মায়া এবং সমাজবিজ্ঞান বিভাগের মোছাঃ জান্নাতুল ফেরদৌস রেখা। বেরোবি ফেন্সিং ক্লাবের জাতীয় পর্যায়ে এটি দ্বিতীয় অর্জন। এর আগে বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশনের আয়োজনে গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু ৬ষ্ঠ প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশীপ-২০২০’ প্রতিযোগিতায় প্রথমবারের মতো জাতীয় পর্যায়ের বড় ইভেন্টে অংশগ্রহণ করে ব্রোঞ্জ পদক লাভ করে বেরোবি ফেন্সিং ক্লাব।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –