• রোববার   ২০ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে- শিক্ষামন্ত্রী আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য ‘নারী ও শিশু ধর্ষণ মামলার বিচার দ্রুত নিস্পত্তি করতে হবে’ প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন অ্যাপ চালু হচ্ছে 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সদস্যদের যাবতীয় তথ্যাদি আদান-প্রদান, সহজ যোগাযোগ প্রতিষ্ঠা এবং দ্রুততম সময়ের মধ্যে তথ্য প্রেরণ ও সাড়াদান নিশ্চিত করতে চালু হচ্ছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন অ্যাপ (বিপিএসএ)।

অ্যাসোসিয়েশনের নিয়মিত কার্যক্রম পরিচালনায় প্রয়োজন হয় এমন সব ফিচার যেমন- গ্রুপ এসএমএস, সভার নোটিশ, অনলাইন বাৎসরিক মেম্বারশিপ ফি আদায়, মেম্বারস ডিরেক্টরি, সেন্ট্রাল নটিফিকেশন, নিজস্ব সোশ্যাল মিডিয়া ও অন্যান্য সার্ভিসসহ একটি ইন্ট্রিগ্রেটেড ডিজিটাল প্লাটফর্ম এ অ্যাপের মাধ্যমে চালু করা সম্ভব হবে। এই অ্যাপটির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকরী সব বৈশিষ্ট্য সংযোজন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ পুলিশকে প্রযুক্তিনির্ভর ও আধুনিক করার উদ্যোগ গ্রহণ করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আইজিপির এই প্রচেষ্টার সঙ্গে শামিল হতে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আধুনিক ফিচারসমৃদ্ধ এই অ্যাপটি তৈরি করা হয়েছে। বাংলাদেশ পুলিশের অফিসারদের মধ্যে অভ্যন্তরীণ সম্পর্ক জোরদার ও সুসংহত করতে এই অ্যাপটি গুরুত্বপূর্ণ ও কার্যকরী ভূমিকা রাখবে।

যেভাবে অ্যাপটি ইনস্টল করবেন
অ্যাপটি প্রাথমিকভাবে কেবল অ্যানড্রয়েড ভার্সনের জন্য প্রস্তুত করা হয়েছে। এটি অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইনস্টল করতে পারবেন। এছাড়া গুগল থেকে একটি এপিকে ফাইল ডাউনলোড করেও ইনস্টল করা যাবে। পরবর্তীতে এটি আইওএস ভার্সনের জন্য প্রস্তুত করা হবে।

এই অ্যাপটি ডাউনলোড করার পর ফরগেট পাসওয়ার্ড এ গিয়ে পিএসএমএস এ সংরক্ষিত থাকা ব্যক্তিগত ফোন নম্বরটি দিয়ে নেক্সট এ ক্লিক করতে হবে। ব্যক্তিগত ওই নম্বরে একটি ওয়ান টাইম ইউজঅ্যাবল কোড পাঠানো হবে। সেই কোডটি ব্যবহার করে অ্যাপে প্রবেশ করে নতুন করে পাসওয়ার্ড রিসেট করে নিতে হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –