• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
‘সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর’ কুড়িগ্রামে ট্রলিচাপায় সাবেক ইউপি চেয়ারম্যান নিহত চীনা বা ভারতীয় ঋণের ফাঁদের গল্প তথ্যভিত্তিক নয়- পররাষ্ট্রমন্ত্রী ভঙ্গুর সাংগঠনিক অবস্থার কারণে নিশ্চিহ্নের পথে বিএনপি ছদ্মবেশে সরকারি অফিস থেকে দালাল ধরলেন ম্যাজিস্ট্রেট

বাল্য বিবাহ প্রতিরোধে ফুলবাড়ীতে ক্যাম্পেইন অনুষ্ঠিত

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০  

আরডিআরএস বাংলাদেশ সংস্থার বিসিটিআইপি প্রকল্পের উদ্যোগে গত বৃহস্পতিবার দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের অর্ন্তগত এলাকা রাঙ্গামাটি বোল্লা কালী মন্দির হতে রাঙ্গামাটি বাজার পর্যন্ত বাল্য বিবাহ প্রবণ এলাকায় বাল্য বিবাহের ঝুঁকিতে থাকা ১৭টি অসহায় পরিবারের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ১৭ জন কন্যা শিশুদের নিয়ে র‌্যালির মাধ্যমে স্বাস্থ্য বিধি মেনে ঘরে ঘরে গিয়ে সচেতনতা সৃষ্টির জন্য বাল্য বিবাহ প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করাসহ ঘরে ঘরে গিয়ে বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও পুস্তিকা বিতরণ করেন স্থানীয় আলাদীপুর ইউপি  সদস্য ও আলাদীপুর ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্য জাকারিয়া। 

এছাড়াও উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ সংস্থার বিসিটি আইপি প্রকল্পের কর্মকর্তা জনাব তুহিন ইসলাম, পিয়ার লিডার ফাহিমা, মিঠুন চন্দ্র, মৌসুমি মহন্ত, অর্নিবান সিতারাম দাস। অনুষ্ঠান পরিচালনা করেন মাহমুদ মানিক প্রকল্প কর্মকর্তা, বিসিটি আইপি প্রকল্প, আরডিআরএস বাংলাদেশ ফুলবাড়ী দিনাজপুর। 

ইউপি সদস্য জাকারিয়া ও পিয়ার লিডার ফাহিমা ঘরে থাকা অবিভাবকগণদের হাতে বাল্য বিবাহের শাস্তির বিধান সম্বলিত একটি করে পুস্তিকা তুলে দেন এবং বাল্য বিবাহের ক্ষতিকারক দিক ও আইনে শাস্তির বিধান বিস্তারিত তুলে ধরেন। ফলে অভিভাবক ও শিশু শিক্ষার্থীগণ একই সুরে “বাল্য বিবাহকে না” বলেন এবং বাল্য বিবাহ না ঘটানোর জন্য অঙ্গীকার ব্যক্ত করেন। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –