• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৯ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

সর্বশেষ:
আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ৪৮৩ উপজেলায় ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছে সরকার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় চরাঞ্চলের স্কুলের সাথে ফ্রান্সের মতবিনিময় চলতি সপ্তাহেই ২০০ শয্যার আইসিইউ হাসপাতাল প্রস্তুত হবে লকডাউনে রফতানিমুখী শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রংপুরে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত

বিএনপি থেকে মুছে যাচ্ছে খালেদার নাম   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

দল থেকে মুছে যেতে শুরু করেছে বিএনপি নেত্রী খালেদা জিয়ার নাম। ঠিক কী কারণে এমনটা হচ্ছে, তা নিয়ে উঠেছে নানা গুঞ্জন। কারো মতে, আইনের প্রতিবন্ধকতা নয় বরং দলই চাচ্ছে না তাকে। আবার কেউবা বলছেন, কী করে থাকবে তার নাম, সব কিছু তো তারেক রহমানের দখলে। আর তার ইশারাতেই চলছে সব কিছু।

এদিকে বিশ্বস্ত সূত্র মতে, সরকারের অনুকম্পায় কারামুক্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বর্তমানে রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় চিকিৎসা নিচ্ছেন। সেখানে রুটিন করে তার ‘আস্থাভাজন’ নেতাকর্মীরা দেখা করছেন। তিনি সৌজন্য সাক্ষাতের নামে কৌশলে সেই আলাপনকে পরিণত করছেন দীর্ঘ রাজনৈতিক বৈঠকে। যাতে কেউ না বলতে পারেন তিনি রাজনীতিতে সক্রিয়।

তবে তার এই কৌশলকে অকার্যকর মনে করছেন বিএনপির একাংশের নেতারা। তারা বলছেন, চুরি করে কৌশলে ম্যাডাম (খালেদা জিয়া) যতই ‘কাছের নেতাকর্মী’ নিয়ে বৈঠক করুক না কেন, কোনোভাবেই তিনি আর দলের নিয়ন্ত্রণে ফিরতে পারবেন না। কারণ দলের সব সিদ্ধান্ত নিচ্ছেন এখন তারেক রহমান। তারেক ও তার অনুসারীরা চাচ্ছেন তাদের মতো করে দলের মধ্যে পরিপূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার। এ লক্ষ্যে সবাই নানাভাবে কাজ করে যাচ্ছেন। এমনকি এ কাজে তারেকের অনুসারীরা সিনিয়র নেতৃত্বের সঙ্গে কোনো প্রকার পরামর্শ করছেন না। সরাসরি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে দলের বিভিন্ন অঙ্গ সংগঠন, জেলা ও উপজেলা কমিটি গঠন করছেন। স্থায়ী কমিটিরও অদৃশ্যভাবে পূর্ণ নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছেন তারা। কোথাও খালেদার নামগন্ধ পর্যন্ত নেই। শুধু তাই নয়, খালেদাপন্থী কোনো নেতার কাছ থেকেও দল সম্পর্কিত কোনো পরামর্শ নেয়া হচ্ছে না।

অপরদিকে বিএনপির আরেকটি অংশ বলছে, অসুস্থ হলেও খালেদাই বিএনপির ঐক্যের প্রতীক। তাই তাকে মাইনাস করা মানেই বিএনপির ভবিষ্যৎ অন্ধকার। তিনি না থাকলে বিএনপি যেকোনো মুহূর্তে ভেঙে যাবে। আর সেটা অসম্ভব কোনো ঘটনা নয়। এছাড়া তারেক রহমান উত্তরাধিকার, সেটি ঠিক আছে। কিন্তু তিনি তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো এখনো খণ্ডন করতে পারেননি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –