ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ২৩ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯৪৪ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধে বড় ভাই আদম আলীর ধারালো কাচির আঘাতে ছোট ভাই শাপলা মিয়া (৫০) নিহত
  • বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
স্বাধীনতার পর সবচেয়ে বড় নির্মাণ অবকাঠামো হলো পদ্মাসেতু পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে সেবার মান দিনাজপুরে আশার আলো জাগিয়েছে ‘ব্রি ধান ৮৭’ কুড়িগ্রামে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ চার এমওইউ স্বাক্ষর হতে পারে হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪৩তম বিসিএসে নিয়োগ পাবেন ১৮১৪ জন

বোচাগঞ্জে কোইকা-জিএনবির নিরাপদ প্রসূতি কেন্দ্র পরিদর্শন

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (কোইকা) যৌথ সহযোগিতায় জিএনবির কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্পের আওতায় নিরাপদ প্রসূতি কেন্দ্র পরিদর্শন করেছেন পরিবার পরিকল্পনার রংপুর বিভাগীয় পরিচালক মো. মাহবুব আলম। 

দুপুরে উক্ত নিরাপদ প্রসূতি কেন্দ্রের আধুনিক ডেলিভারী সংক্রান্ত যন্ত্রপাতি ও সুযোগ সুবিধা ঘুরে দেখেন এবং সেবা নিতে আসা গর্ভবতী মায়েদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প ম্যানেজার কর্নেলিউস ডালবৎ, দিনাজপুরের উপ পরিচালক ডা. আবু নছর নরুল ইসলাম চৌধুরী, জেলা কনসালটেন্ট ডা. রেজাউল করিম, বোচাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা  জাকিরুল ইসলাম, এমওএমসিএইচ বোচাগঞ্জ ডা. শাহ শামীমা আলমসহ প্রকল্পের অন্যান্য কর্মকতা ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ২০১৯ সাল থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের জন্য দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ১নং নাফানগর ও ২নং ইশানিয়া ইউনিয়নে আধুনিক নিরাপদ প্রসূতি কেন্দ্র নির্মাণ করেন কোইকা। সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা এখানে প্রসূতি মায়েদের সেবা প্রদান করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –