• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফলমূল ও মিষ্টান্ন দিয়েছেন প্রধানমন্ত্রী ঈদে জনস্রোতে করোনায় নতুন ধাক্কা লাগার আশঙ্কা: ওবায়দুল কাদের লালমনিরহাটে ঈদের দিনে কৃষাণী`র ধান কেটে দিলো ছাত্রলীগ রংপুরে অনলাইনে পণ্য বিক্রির কথা বলে টাকা আত্মসাৎ, প্রতারক আটক

ভেস্তে গেছে বিএনপির বৃহত্তর ঐক্য প্রক্রিয়া 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মে ২০২১  

সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বারবার ঐক্যবদ্ধ আন্দোলন করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বিএনপি। এখন তাদের ডাকে আর কেউই সাড়া দিচ্ছে না।

দলীয় সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এখন নানা সমস্যায় জর্জরিত। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে গণফোরাম ছাড়া আছে নাগরিক ঐক্য, জেএসডিসহ আরো কয়েকটি রাজনৈতিক দল। তবে জেএসডি এবং নাগরিক ঐক্যের আগ্রহ থাকলেও ড. কামাল হোসেনের আগ্রহ নেই বিএনপির সঙ্গে আন্দোলনে যাওয়ার।

অনেকের মতে, ড. কামাল এখন ঘরমুখী নেতা। আন্দোলনের সময় এখন নয় বলেও বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছেন ড. কামাল।

এ অবস্থায় জাতীয় ঐক্যফ্রন্টকে সক্রিয় করার চেষ্টায় ব্যর্থ হয়ে ২০ দলীয় জোটকে চাঙা করতে চেয়েছিল বিএনপি। কিন্তু ২০ দলীয় জোটের দলগুলোর অবস্থা এতটাই নাজুক যে, তারা কোনো সভা-সমাবেশ করার মতো অবস্থায়ও নেই। ফলে এ পরিকল্পনাও ব্যর্থ হয়েছে দলটির।

এছাড়া বাম মোর্চা বা ধর্মভিত্তিক দলগুলোকে চাঙা করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে বিএনপি। এসব দল বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছে যে, আনুষ্ঠানিকভাবে জামায়াতের সঙ্গ ত্যাগের ঘোষণা না দিলে তারা আর সাড়া দেবে না।

যেহেতু বিএনপির পক্ষ থেকে জামায়াত ত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা এখন পর্যন্ত আসেনি, তাই ওই দলগুলো এ অবস্থায় বিএনপির ডাকে সাড়া দেবে না। ফলে রাজনীতিতে মিত্রহীন হয়ে পড়েছে দলটি। এ কারণে বিএনপির অকারণে আন্দোলনে যাওয়ার পরিকল্পনাও ভেস্তে গেছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –