• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফলমূল ও মিষ্টান্ন দিয়েছেন প্রধানমন্ত্রী ঈদে জনস্রোতে করোনায় নতুন ধাক্কা লাগার আশঙ্কা: ওবায়দুল কাদের লালমনিরহাটে ঈদের দিনে কৃষাণী`র ধান কেটে দিলো ছাত্রলীগ রংপুরে অনলাইনে পণ্য বিক্রির কথা বলে টাকা আত্মসাৎ, প্রতারক আটক

মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনায় রেখে খুলছে দোকান-শপিংমল

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল আজ থেকে খুলছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে দোকান ও শপিংমলে যেতে অবশ্যই মুভমেন্ট পাস নিতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ায় টানা ১১ দিন বন্ধ থাকার পর আজই খুলছে দোকান ও শপিংমল। এদিকে এ বিষয়ে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন দোকান মালিকেরা। 

তবে প্রথমদিনে স্বাস্থ্যবিধি নিয়ে কিছুটা সংশয় থাকলেও আগামীকাল সোমবার থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমলে ক্রয়-বিক্রয় চলবে বলে আশা করছেন মালিক সমিতির নেতারা।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আমরা ‌স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুলতে শতভাগ প্রস্তুত। আমাদের গত বছরের অভিজ্ঞতা কাজে লাগানো হবে।

তিনি বলেন, প্রথম দিন হয়তো একটু সমস্যা হবে। কিছু কেনাকাটার প্রয়োজন আছে। তবে সোমবার থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমলে ক্রয়-বিক্রয় চলবে বলে আমরা আশা করছি।

মালিক সমিতির এ নেতা আরো বলেন, যেসব মার্কট বা শপিংমল স্বাস্থ্যবিধি মানবে না, সেগুলো বন্ধ করে দেয়া হবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তার রোধে ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। পরে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। ওই সময় লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয়। সেই মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে।

পরে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনায় রেখে দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –