• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেরই বাড়ছে জিডিপি- জাতিসংঘ ঘরে বসেই খাজনা দিতে পারবেন ভূমির মালিক- ভূমিমন্ত্রী দিনাজপুরে ট্রাকচাপায় প্রাণ গেল তিন যুবকের রংপুরে ৩ ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা জরিমানা মনোনয়ন প্রত্যাহার করলেন যুবলীগ নেতা, কাঁদলেন হাজারো মানুষ

সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে তিন প্রতিষ্ঠানের জরিমানা 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভেজাল বিরোধী অভিযানে তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর।

সোমবার (২১ ডিসেম্বর) দিনব্যপী অভিযানে বিএসটিআইএর অনুমোদনবিহীন, ভেজাল ও নিম্নমানের মেয়াদোত্তীর্ণ  শিশু  খাদ্য সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে ওই জরিমানা আদায় ও লক্ষাধিক টাকার মালামাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সৈয়দপুর শহরে শহীদ জহুরুল হক সড়কের দোকানগুলিতে অভিযানের সময় মেয়াদোত্তীর্ণ ভেজাল ও নিম্নমানের শিশু খাদ্য সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে এরশাদ স্টোর ও জাহিদ স্টোরের ১৫ হাজার করে ৩০ হাজার টাকা এবং রেজোয়ান স্টোরের ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জাহিদ স্টোর ও এরশাদ স্টোর থেকে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভেজাল ও নিম্নমানের শিশু খাদ্য জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

এদিকে অভিযানের খবর পেয়ে সৈয়দপুর শহরের অন্যান্য সড়কের ভেজাল ও শিশু খাদ্য বিক্রি করা দোকান মালিক দ্রæত তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে সটকে পড়েন। এরপর অভিযান পরিচালনাকারী দলটি চলে যাওয়া মাত্রই ওই সব দোকানপাট আবারও খোলা হয়।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলম ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক বোরহান উদ্দিন’এর নেতৃত্বে অভিযানের সময় উপস্থিত ছিলেন র‌্যাব-১৩, সিপিসি-২, নীলফামারী কমান্ডার সিনিয়র সহাকারি পুলিশ সুপার মুন্না বিশ্বাস, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন সরকার প্রমুখ। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –