• রোববার   ২০ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে- শিক্ষামন্ত্রী আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য ‘নারী ও শিশু ধর্ষণ মামলার বিচার দ্রুত নিস্পত্তি করতে হবে’ প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

স্বাধীনতাবিরোধী সঙ্গ, ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে বিএনপি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২১  

মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর বিনিময়ে অর্জিত হয় স্বাধীন বাংলাদেশ। কিন্তু সেই দেশে আজও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে নিয়ে রাজনীতি করছে বিএনপি।

জানা গেছে, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে সখ্য থাকায় ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে বিএনপি। তবুও স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ছাড়তে পারছে না দলটি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপির কর্মকাণ্ড বিশ্লেষণ করলে দেখা যায়, দলটি এখন মুক্তিযুদ্ধ বা স্বাধীনতাবিরোধী শক্তির মুখপাত্রে পরিণত হয়েছে।

তাদের দাবি, বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ একজন খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। সম্প্রতি সত্য বলার জন্য তাকে শোকজ করেছে বিএনপি। এ শোকজ দেশের মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি অবমাননাকর। হাফিজ উদ্দিন আহমেদ যখন দলের বিভিন্ন পর্যায়ে কমিটি বাণিজ্য এবং মনোনয়ন বাণিজ্যের বিরুদ্ধে অভিযোগ আনলেন তখনই তাকে শোকজ করা হলো।

তারা বলেন, দলের সিনিয়র পর্যায়ের কোনো নেতাকে যখন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ করা হয় তখন সেই দলের কর্মী ও জনগণের কাছে দলীয় নেতৃত্বের কোনো গ্রহণযোগ্যতা থাকে না। এছাড়া দলের ভেতরের একটি মহল বিএনপিকে স্বাধীনতাবিরোধীদের এজেন্ডা বাস্তবায়নে সহযোগিতা করছে। দলের অভ্যন্তরে মুক্তিযোদ্ধাদের কোণঠাসা করার জন্য মহলটি কাজ করছে।

এ বিষয়ে দলটির সিনিয়র এক নেতা বলেন, বিএনপি মুখে স্বাধীনতার কথা বললেও দলটি স্বাধীনতাবিরোধী শক্তির মুখপাত্রের ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, এছাড়া বিএনপির অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নেই, তারা রাষ্ট্র পরিচালনায় গণতান্ত্রিক মূল্যবোধ বজায় রাখতে পারবে না। নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –