• মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৫ ১৪২৭

  • || ২৫ রজব ১৪৪২

সর্বশেষ:
রংপুরে করোনাকালে নেতৃত্বদানকারী ১১ নারীকে সম্মাননা ধর্ষককে কেন সম্ভ্রমহারা পুরুষ বলা হয় না: শিক্ষামন্ত্রী ওআইসির মহাসচিবের সঙ্গে জেদ্দায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য গাইবান্ধার শ্রেষ্ঠ থানা গোবিন্দগঞ্জ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করেছেন ইতালির প্রেসিডেন্ট

‘২০২২ সালের মধ্যে কক্সবাজারের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ’

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে কক্সবাজারের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্থাপিত হবে। আমরা সে লক্ষ্যে কাজ করছি। এতে সফল হলে দেশের সব অঞ্চলের সঙ্গে কক্সবাজারের যোগাযোগ নিরবিছিন্ন হবে।

সোমবার দুপুরে এক কোটি ৭৬ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে ঠাকুরগাঁও রোড রেলস্টেশনের উঁচু ও বর্ধিত প্ল্যাটফর্মের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী বছরের জুনের মধ্যে মংলা বন্দর পর্যন্ত রেল যোগাযোগ চালু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বঙ্গবন্ধু রেলসেতুর কাজ শুরু হয়েছে। এটা সম্পন্ন হলে ১২০ কিলোমিটার গতিতে এক সঙ্গে দুটি ট্রেন চলাচল করতে পাড়বে। এছাড়া ট্যুরিস্ট দের জন্য আমরা ট্যুরিস্ট রেল ব্যবস্থা করছি।

রেলপথ মন্ত্রী বলেন, শিগগিরই জয়দেবপুর থেকে ঈশ্বরদী রেল রুটে আরেকটি লাইন তৈরি হবে। বঙ্গবন্ধু সেতু থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইন তৈরি করা হবে। এর ফলে ঠাকুরগাঁও থেকে ৮-১০ ঘণ্টার পরিবর্তে ৫-৬ ঘণ্টায় ঢাকা যাওয়া যাবে।

এ সময় উপস্থিত ছিলেন  রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের রাজশাহী অঞ্চলের মহা ব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহ, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশী, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হুদা অ্যাপোলো প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –