• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

কাউনিয়ায় স্বাস্থ্যবিধি না মানায় দুই প্রধান শিক্ষককে শোকজ         

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

রংপুরের কাউনিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে শিক্ষার্থীদের মাস্কবিহীন পাঠদান করায় পাঠোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদ্বয়কে শোকজ করেছেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে কাউনিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ সরকার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি অনুসরণ না করা, শ্রেণিকক্ষে গাদাগাদি পাঠদান ও বিদ্যালয় ভবন অপরিষ্কার রাখার কারণে পাঠোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হককে রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে শোকজ করা হয়েছে।

এ ছাড়া বিদ্যালয় মাঠ ও ভবন অপরিষ্কার রাখায় সোমবার (১৩ সেপ্টেম্বর) উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককেও শোকজ করা হয়েছে। তাদের দুজনকে আগামী তিন কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

১২ সেপ্টেম্বর) থেকে ১৯ দফা শর্ত দিয়ে দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। শর্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থানের সময় শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সবাইকে মাস্ক পরতে হবে। এসব শর্ত ঠিকভাবে মানা হচ্ছে কি না বা স্কুল খোলার পর করোনা পরিস্থিতি কেমন হয়, তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ‘টেবিলের চারপাশে শিশুশিক্ষার্থী, মাঝখানে শিক্ষক’ শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর কর্তৃপক্ষ তাদের শোকজ করে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –