• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

দিনাজপুরে ৫ কোটি ৬০ লাখ টাকার মাদক ধ্বংস 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২১  

দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি ২১ মাসে সীমান্তে আভিযান চালিয়ে আটক ৫ কোটি ৬০ লাখ টাকার বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। 

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রংপুর রিজিয়নের আওতাভুক্ত ফুলবাড়ী ২৯ বিজিবি সদর দফতর প্রশিক্ষণ মাঠে এসব মাদক ধ্বংস করা হয়। 

ফুলবাড়ী ২৯ বিজিবি আয়োজিত মাদকদ্রব্য ধবংস করণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিবির রংপুর রিজিয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল মো. জাকারিয়া হোসেন। 

তিনি বলেন, ফুলবাড়ী ২৯বিজিবি সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ১ নভেম্বর-২০১৯ থেকে ৩০ অক্টোবর-২০২১ পর্যন্ত ২১ মাসে ৫ কোটি ৬০ লাখ টাকার ভারতীয় ৫৭ হাজার ৯৭৪ বোতল ফেনসিডিল, ৫ হাজার ৮৪৯ ইয়াবা, ১৯৫ কেজি গাঁজা, ৪৬৫ বোতল বিদেশি মদ, ৯ বোতল বিয়ার, ২০ গ্রাম হেরোইন, ৩৩৫ লিটার দেশি মদ, ২৬ হাজার ৬৫৪ বোতল যৌন উত্তেজক সিরাপ, ২৫ হাজার ৮৪৩ বিভিন্ন প্রকার নেশা জাতীয় ইনজেকশন, ৬৭৩ প্যাকেট পাতার বিড়ি, ৬৪২ প্যাকেট আঁতশবাজী এবং ৪ হাজার ভিটামিন বি ট্যাবলেট উদ্ধার করা হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দিনাজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার। 

তিনি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এটি নিজের জীবনের সঙ্গে সঙ্গে একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে দেয়। দেশের উন্নয়ন অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলছে। মাদক নিরোধ সম্ভব না হলে দেশের সেই উন্নয়ন অগ্রযাত্রা থমকে যেতে পারে। 

তিনি আরো বলেন, মাদকের ব্যাপারে পুলিশ-বিজিবিসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর নিজ নিজ অবস্থান থেকে কাজ করছে। মাদক নির্মূলে আরো কঠোর হয়ে কাজ করতে হবে। মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে শপথ নিতে হবে। 

আরো উপস্থিত ছিলেন দিনাজপুরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবির অধিনায়ক ও উপ-অধিনায়ক, ইউএনও মো. রিয়াজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার ফুলবাড়ী সার্কেল মো. আসাদুজ্জামান, দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দিনাজপুর কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, ওসি মো. আশ্রাফ ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যম প্রতিনিধি এবং ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যরা । মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ফুবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –