ব্রেকিং:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েটের বহিষ্কৃত ২০  শিক্ষার্থীর মৃত্যুদণ্ড ৫ জনের যাবজ্জীবনের আদেশ দিয়েছেন আদালত
  • বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পঞ্চগড়ে একসাথে তিন সন্তানের জন্ম দিলেন দরিদ্র মা ঢাকা-দিল্লি সম্পর্ক আরও এগিয়ে নিতে জোর দুই পররাষ্ট্র সচিবের জলঢাকায় ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনের মৃত্যু কোভিড চ্যালেঞ্জ মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার: প্রধানমন্ত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যায় ২০ মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫

নীলফামারীতে চারালকাটা নদী ও জলাশয় খনন কাজের উদ্বোধন 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

অভ্যন্তরিন ছোট নদী, খাল এবং জলাশয় কাজের উদ্বোধন করা হয়। আজ বুধবার(২৪ নভেম্বর/২০২১) দুপুরে নীলফামারী সদর উপজেলার চাড়ালকাটা নদী সোজা করন ও বুড়ি তিস্তা নদীর তীর সংরক্ষন প্রকল্পের আওতায় চারালকাটা জলাশয় খনন কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি রেলপথ সংসদীয় কমিটির নির্বাহী সদস্য, সাবেক সংস্কৃতিমন্ত্রী নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়ন সচিব কবির বিন আনোয়ার, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী , পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম), রংপুর পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী মাহাবুবার রহমান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ।

পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ এর সভাপতিত্বে উদ্ধোধন অনুষ্ঠানের বক্তব্যে “শেখ হাসিনার ইনোভেশন ড্রেজিং করে নদী শাসন, শেখ হাসিনার অবদান মুজিব শতবর্ষের ডেল্টা প্লান” উল্লেখ করে প্রধান অতিথি নূর বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নদী,জলাশয় খনন এর উদ্যোগ গ্রহন করেছেন। এতে করে পুরোনো সব নদীগুলো খননের মাধ্যমে নব্যতা ফিরে পাবে। ভু-গর্ভস্থ পানির উপর চাপ কমাতে ভু-গর্ভের উপরের পানিকে প্রক্রিয়া করে কাজে লাগাতে হবে, তাহলেই ভুমিক¤প সহ প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ রক্ষা পাবে।নুর বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বর্ণনা দিয়ে নীলফামারী জেলার উন্নয়নকর্মকান্ড তুলে ধরেন। সেই সাথে প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কর্মকান্ড সুষ্ঠুভাবে স¤পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল চন্দ্র বলেন উক্ত প্রকল্পটি বাস্তবায়নে মোট বরাদ্দ ১৪৭ কোটি ৫৫লাখ টাকা। এরমধ্যে কাজের উদ্ধোধন করা হলো চারালকাটা নদীর ৯.৪৫ কিলোমিটার সোজাকরন ও নদী খনন এবং লুপকাটিং ৭৫০ মিটার কাজে মোট ব্যায় ধরা হয়েছে ২২ কোটি ৩৬ লাখ। আগামী বছরের জুন মাসের মধ্যে এই কাজ সমাপ্ত করা হবে বলে তিনি উল্লেখ করেন। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –