• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

রৌমারীতে স্কুলের দেয়াল ধ্বসে শ্রমিকের মৃত্যু, আহত ২

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

কুড়িগ্রামের রৌমারীতে একটি প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত টিনশেড ভবনের দেয়াল ভাঙ্গতে গিয়ে দেয়াল ধ্বসে আবু হানিফ নামে এক শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে স্কুল দপ্তরি জাহিদ হাসান ও ফজলুল নামের আরও দুইজন। 

বুধবার (২৬ জানুয়ারি) সকালে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। নিহত শ্রমিক একই এলাকার মৃত আজিজুর রহমানের ছেলে। অভিযোগ উঠেছে অনুমতি না নিয়েই স্কুল ভবনটি ভাঙা হচ্ছিল। 

ঝগড়াচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামছুল আলম জানান, ম্যানেজিং কমিটির রেজুলেশন অনুযায়ী দীর্ঘদিনের পুরনো একটি পরিত্যক্ত টিনশেড ভবনের দেয়াল ভাঙার কাজ শুরু করা হয়। ওই শ্রমিকের অসাবধানতার কারণে কাজ করার সময় দেয়ালের একটি অংশ তার ওপর ধ্বসে পরে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় স্কুল দপ্তরি জাহিদ হাসান ও ফজলুল নামের আরও দুজন কাজ করতে গিয়ে আহত হয়। 
স্থানীয় ইউপি সদস্য মো. সুরুজ্জামান জানান, নিলাম কার্যক্রম ছাড়াই পরিত্যক্ত ভবনটি ভাঙার সময় দেয়াল চাপায় আবু হানিফ নামের একজন শ্রমিকের মৃত্যু হয় বলে জেনেছি। 

এ বিষয়ে রৌমারী উপজেলা শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম জানান, ভবনের দেয়াল ধ্বসে একজন শ্রমিকের মৃত্যুর খবর জেনেছি। কিন্তু আমরা ওই বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন ভাঙার কোন অনুমতি দেয়া হয়নি। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষে জানানো হয়েছে। 

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনছার আলী জানান, ঘটনাস্থলে গিয়ে লাশের সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে। 

এ ব্যাপারে রৌমারী উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান জানান, ওই বিদ্যালয়ের টিনশেড ভবনটি ভাঙার অনুমতি দেয়া হয়নি। তবে শুনেছি ভবনটির দেয়াল ভাঙার কাজ করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –