• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

তেঁতুলিয়ায় শখের বসে নদীতে জাল ফেলে পেলেন ৩০ কেজির বাগাড়

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জুলাই ২০২২  

তেঁতুলিয়ায় শখের বসে নদীতে জাল ফেলে পেলেন ৩০ কেজির বাগাড়                 
পঞ্চগড়ের তেঁতুলিয়ার মহানন্দা নদীতে ৩০ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। শখের বসে মাছ ধরতে যাওয়া একদল যুবকের জালে মাছটি ধরা পড়ে। শনিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের মহানন্দা নদী থেকে ধরা পড়া মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় করলে বিষয়টি জানাজানি হয়।  

স্থানীয়রা জানায়, দুপুরে বাংলাবান্ধা এলাকার বেশ কয়েক জন যুবক শখের বসে জাল নিয়ে মহানন্দা নদীতে মাছ ধরতে যান। নদীতে জাল ফেলার কিছুক্ষণ পর তারা মাছের অবস্থান বুঝতে পারেন। কিন্তু মাছটিকে জালের ফাঁদে আটকাতে দীর্ঘক্ষণ চেষ্টা করতে ওই যুবকদের। অবশেষে তাদের জালে বাগাড়
মাছটি ধরা পড়ে। সীমান্তঘেঁষা এই উপজেলার বুকে বহমান মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এ বাগাড় মাছটি সেখান থেকে পানিতে ভেসে এসছে বলে মনে করছেন তারা।

এদিকে ৩০ কেজি ওজনের বাগাড় মাছটি যুবকরা নদী থেকে তাদের বাড়ি নিয়ে গেলে উৎসুক লোকজন মাছটি একনজর দেখার জন্য ভিড় জমায়। অনেকেই মাছের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। তবে মাছটি বিক্রি করা হবে না বলে জানিয়েছেন ওই দলে থাকা যুবক মনির হোসেন।

বাংলাবান্ধা এলাকার যুবক মনির হোসেন ও জীবন বলেন, আমরা ২০ জন শখের বসে নদীতে মাছ ধরতে গিয়েছিলাম। নদীতে জাল ফেলার কিছুক্ষণের মধ্যে বড় মাছের উপস্থিতি টের পাই। পরে সকলের প্রচেষ্টায় বাগাড় মাছটি ধরতে সক্ষম হয়েছি। আমরা মাছটি নিজেরাই ভাগ করে নিব।

উল্লেখ্য, কিছুদিন আগে বাংলাবান্ধা ইউনিয়নে আরেকটি ৩০ কেজি ওজনের বাগাড় মাছ ধরা পড়েছিল। সেটি তারা স্থানীয় বাজারে তোলা হলে মাছটি কেটে  প্রতি কেজি ১৫০০ টাকা দরে বিক্রি করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –