• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

`বিএনপি শীতের অতিথি পাখির দল`    

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

তথ্য ও  সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, রাজপথের বিরোধী দল বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলামের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। প্রতিবেশি জেলা পঞ্চগড়ে এমন মর্মান্তিক নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিনি এখানে আসেননি। এখন আমরা এসেছি, কাল হয়তো তিনি আসবেন। বিএনপি মূলত শীতকালীন অতিথি পাখির মতো, তারা নির্বাচনের সময় আসবেন আর নির্বাচনের পর আর জনগণের পাশে দেখা যায় না। তারা এলে বলবেন শীতের অতিথি পাখির দল, শীতের দেশে চলে যান। হিমালয়ে চলে যান। 

পঞ্চগড়ের করোতোয়া নদীতে নৌকাডুবিতে মৃত ও নিখোঁজদের পরিবারের মাঝে আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক প্রধানমন্ত্রী। বিশ্ব গণমাধ্যম তাকে মানবতার মা হিসেবে স্বিকৃতি দিয়েছে। তিনি পঞ্চগড়ের নৌকা ডুবির ঘটনা জানার সাথে সাথেই গভীর শোক প্রকাশ করে যাবতীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। আওয়ামী লীগ জনমানুষের সরকার। তার জনগণের কল্যাণ নিয়ে সব সময় চিন্তা করে ও যেকোন দুর্যোগে দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ে।

তিনি বলেন, ১৯৯১ সালে চট্টগ্রামে যখন ঘুর্ণিঝড়ে ১ লাখ মানুষ মারা গিয়েছিল তখন শেখ হাসিনা ঘটনাস্থলে গিয়েছিলেন। মরা মানুষের লাশের পাশে তিনি দাঁড়িয়েছেন। আমি নিজে দেখেছি তিনি কখনো মুখে রুমাল দিয়ে লাশের পাশে দাঁড়াননি। এসময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন, তিনি নির্লজ্জের মতো বলেন- যতো মানুষ মরার কথা ততো মানুষ মরেনি। তখন শেখ হাসিনা খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেছিলেন- কতো মানুষ মরলে ততো মানুষ হতো? আপনি বলেন।

ড. হাছান বলেন, অর্থ দিয়ে মানুষের শোক মুছে দেয়া যায় না, আমরা অসহায় মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছি, তাদের শোকে সামিল হতে। এটা আওয়ামী লীগের আদর্শ। মির্জা ফকরুল ঢাকায় বসে সরকারের ব্যর্থতা খুঁজছেন। আমরা এসেছি, আমাদের পর তিনি আসবেন। আওয়ামী লীগ এমন একটি দল যারা বিপদে পড়লে সব সময় মানুষের পাশে থাকে। আমাদের দল, কর্মী এবং মানুষের টাকা দিয়ে চলে। দলের পক্ষ থেকে আমরা প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা মানবিক সাহায্য হিসেবে প্রদান করেছি।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সুকুমার চৌধুরী, পঞ্চগড় সদর জেলা উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বোদা পৌর মেয়র এডভোকেট ওয়াহিদুজ্জামান সুজাসহ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –