• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

জাতিসংঘে প্রধানমন্ত্রীর বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামূল হক শামীম বলেছেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিয়েছে। শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে।

আজ সোমবার (২৭ সেপ্টেম্ব) জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে জেলা পরিষদের অর্থায়নে নির্মিতব্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসেম মিয়া অডিটরিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপমন্ত্রী বলেন, অন্ধকারে মধ্যে আলো হাতে বাংলাদেশকে আলোকিত করার নাম শেখ হাসিনা। তিনি এ দেশে অর্থনৈতিক মুক্তির রোল মডেল। বাংলাদেশের  রাজনৈতিক আদর্শ শেখ হাসিনা। ষড়যন্ত্রকারীরা বার বার তার ওপর নারকীয় হামলা করেছে, কিন্তু আল্লাহর রহমত আর জনগণের আশীর্বাদে মৃত্যুর মুখে থেকে তিনি বেঁচে ফিরেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে থেকে শত দুর্যোগ ও ঝড়ের মধ্যে কাজ করে যাচ্ছেন। তিনি এসেছিলেন বলেই কারো পক্ষে যেটা সম্ভব ছিল না, সেটা করা সম্ভব হয়েছে। শেখ হাসিনা এসেছিলেন বলেই বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে ও বাংলাদেশ উন্নয়ন হয়েছে। আজ সখিপুরের মতো প্রত্যন্ত এলাকায় অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মিত হচ্ছে।

তিনি বলেন, জাতিসংঘের ফোরামের বক্তব্য ও মূল অধিবেশনের বক্তব্যের জন্য সারাবিশ্বে প্রশংসিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে সবার জন্য ভ্যাকসিনের সমান অধিকার রাখার বক্তব্য দিয়েছেন তিনি। যা বিশ্বের বড় বড় নেতারাও বলতে সাহস করেনি।

অডিটরিয়ামটি শরীয়তপুর জেলা পরিষদের অর্থয়নে ১ কোটি ৮৬ লাখ ৮৯ হাজার টাকা ব্যয়ে কাজটি সম্পাদন করবে। সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, উপমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল হাসেম মিয়া, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সখিপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার। এ ছাড়া বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –