• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

খালেদার হাসপাতালে ভর্তির নেপথ্যে তারেকের দুরভিসন্ধি রাজনীতি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

শারীরিক উন্নতির মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে শারীরিক অবস্থার অবনতি বলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ফের বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ভর্তি করা হয়েছে। আচমকা খালেদার হাসপাতালে ভর্তির নেপথ্যে তারেকের রাজনৈতিক দুরভিসন্ধি মনে করছেন বিশ্লেষকরা।

১০ অক্টোবর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে, নিয়মিত হাঁটাচলাও করছেন। কিন্তু ১২ ঘন্টার না ব্যবধানে সেই মির্জা ফখরুল বললেন, ‘তিনি অত্যন্ত অসুস্থ। তিনি আবার হাসপাতালে যাবেন।

২০ দলীয় জোটের একজন সিনিয়র নেতা পরিচয় গোপন রাখার শর্তে বলেন, বিএনপি চেয়েছিল এককভাবে আন্দোলন করে সরকারকে চাপে ফেলবে। কিন্তু দলের নেতাদের কোন্দলে তা হয়ে উঠেনি। শুনেছি, আন্দোলন আর নির্বাচনকে সামনে রেখে নতুন কৌশল নিয়ে কিছুদিন ধরে চিন্তা করছেন তারেক রহমান। হঠাৎ করে সুস্থ খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পেছনেই হয়তো তারেক রহমানের রাজনৈতিক দুরভিসন্ধি রয়েছে।

ফিরোজার একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গত রোববার রাতে স্যারের (তারেক রহমান) সঙ্গে দীর্ঘ সময় কথা হয়েছে ম্যাডামের (খালেদা জিয়া)। এ সময় নির্বাচন ও আন্দোলন নিয়ে তাদের মধ্যে কথা হয়। ম্যাডামকে বলতে শুনেছি- তাহলে কি আমি হাসপাতালে ভর্তি হবো?

এদিকে এভারকেয়ার হাসপাতালের সামনে বিএনপির একজন সিনিয়র নেতার সঙ্গে কথা বলে জানা যায়, হঠাৎ করে কি এমন হলো যে, ম্যাডামকে হাসপাতালে ভর্তি হতে হলো। তাকে দেখে মনেও হলো না তিনি গুরুতর অসুস্থ! আমরাতো জানতাম, রুটিন চেকআপের জন্য ম্যাডামকে হাসপাতালে আনা হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি চেয়ারপার্সনের সুস্থতা সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্রিফ করেছেন। এখন আবার হাসপাতালে তাকে অসুস্থ ঘোষণা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খালেদা জিয়ার সুস্থতা নিয়ে হয় মির্জা ফখরুল ডিগবাজি করেছেন নতুবা তারেক রহমান কোনো রাজনৈতিক দুরভিসন্ধি এঁটেছেন। খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করলেও বিএনপি এ থেকে রাজনৈতিক কোনো সুবিধা আদায় করতে পারবে না।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল ৫ টায় খালেদা জিয়া তার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এর আগে বিকেল সাড়ে ৩টায় গুলশানের বাসা ফিরোজা থেকে রওনা হয়ে বিকেল ৪ টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –