• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২৩ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

বঙ্গবন্ধুর দেখানো পথ বিচ্যুত হওয়ার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী     

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধুর তার জীবন দিয়ে আমাদের যেপথ দেখিয়ে গেছেন সেই পথ থেকে বিচ্যুত হওয়ার কোনো সুযোগ নেই। দেশের মানুষকে সফলকামী করার জন্য বঙ্গবন্ধুর দেখানো পথে ধরেই দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন শেখ হাসিনা।

মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এ সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

দীপু মনি বলে, বঙ্গবন্ধুর আদর্শ থেকে যেন একবিন্দু পথচ্যুত করতে না পরে সেজন্য সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, বিশ্বের এক বিস্ময়কর ও উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ। এই উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে দেশ-বিদেশে ষড়যন্ত্র চলছে। বাংলাদেশকে পিছিয়ে দিতেই ষড়যন্ত্রকারীরা নতুন করে দেশে-বিদেশে ষড়যন্ত্র শুরু করেছে।

আলোচনা সভায় আ ফ ম বাহাউদ্দীন নাছিম তার বক্তব্য বলেন, বারবার মৃত্যুর মুখে দাঁড়িয়ে বঙ্গবন্ধু বাংলাদেশের জয়গান গেয়েছেন। পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে বন্দী করে ফাঁসির মুখোমুখি দাড় করালে নিপীড়িত নির্যাতিত বাঙালিদের জন্য কোনো আপোষ করেননি। বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশের স্বাধীনতা ছিলো অপূর্ণ। বঙ্গবন্ধু বাংলাদেশে ফিরে আসবেন এটা ছিলো স্বপ্নের মতো। কিন্তু পরাজিত পাকিস্তান বিশ্ব জনমত ও বাঙালিদের দাবির কাছে মাথা নত করতে বাধ্য হয়েছিলো।

এ সময় ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আলোচনা সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, ড.হাছান মাহমুদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃর্ণাল কান্তি দাস, তথ্য ও  গবেষণা সম্পাদক  ডা.সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, উপ-দফতর সায়েম খান, উপ-প্রচার আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় কমিটির ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –