• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আপাতত অফিস সময়ে কোনো পরিবর্তন আনা হচ্ছে না

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

আপাতত অফিস সময়ে কোনো পরিবর্তন আনা হচ্ছে না                            
আপাতত অফিস সময়ে কোনো পরিবর্তন আনা হচ্ছে না। তবে ভবিষ্যতে অফিস সময়সূচিতে কোনো পরিবর্তন আনা হলে তা প্রধানমন্ত্রীর পরামর্শেই করা হবে। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে বর্তমানে সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলছে অফিস। দেশের সব সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় আপাতত এভাবেই চলবে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক জানান, নতুন করে কোনো আদেশ জারি করা না হওয়া পর্যন্ত অফিস সময়সূচি যেভাবে চলছে, সেভাবেই চলবে। এর বেশি কিছু জানি না।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, অফিসের সময়সূচি সংক্রান্ত পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত এভাবেই চলবে। এখনও দিন বেশ বড়। আমরা দিনের পর্যাপ্ত আলো পাচ্ছি। তবে ভবিষ্যতে এ সূচি পরিবর্তন করতে হলে তা অবশ্যই প্রধানমন্ত্রীর পরামর্শে করা হবে। 

জানা গেছে, অফিস সময় বৈশ্বিক পরিস্থিতির কারণে গত আগস্ট মাসের শেষ সপ্তাহে বিদ্যুৎ এবং জ্বালানি সাশ্রয়ে অফিসের কর্মঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেয় সরকার। একই সঙ্গে দিনের আলো ব্যবহারের প্রতি বেশি নজর দেওয়া হয়। এজন্য অফিস সময় সকালে একঘণ্টা এগিয়ে ৯টার পরিবর্তে ৮টা থেকে শুরু করে দিনের শেষের ২ ঘণ্টা কমিয়ে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করে সরকার। একই কারণে রাত ৮টার পর দোকানপাট, শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

তবে সম্প্রতি সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বিদ্যমান অফিস সময়সূচি পরিবর্তনের গুঞ্জন ওঠে। বলাবলি হচ্ছিল, পর্যায়ক্রমে দিন ছোট হয়ে আসার পরিপ্রেক্ষিতে সরকারি অফিসসূচি একঘণ্টা বাড়ানো হতে পারে। এর ফলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস করতে হতে পারে সরকারি ও স্বায়ত্তশাসিত কর্মকর্তা-কর্মচারীদের। তবে বিষয়টি অস্বীকার করেছেন সংশ্লিষ্টরা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –