• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

শেখ হাসিনা বিশ্বের একমাত্র শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী-শাজাহান খান

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২  

শেখ হাসিনা বিশ্বের একমাত্র শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী-শাজাহান খান                
শেখ হাসিনাকে বিশ্বের একমাত্র শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, শেখ হাসিনা চেয়েছেন বলেই শ্রমিকরা আজ জীবনমান নিয়ে ভালো আছে, সুখে আছে।

গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের (বিটিজিডব্লিউএল) ১৩তম সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, বিএনপি হাওয়া ভবনের কাছে বাংলাদেশকে জিম্মি করতে চায়, দুর্নীতির কাছে বাংলাদেশকে বিক্রি করতে চায়, যারা হাজার হাজার, লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে, তাদের কাছে বিলিয়ে দিতে চায়। এ দেশে কোনো বোমাবাজদের খেলা খেলতে দেওয়া হবে না। শ্রমিকরা প্রধানমন্ত্রী ব্যতীত অন্য কোনো নেতৃত্ব মেনে নেবে না। এ দেশে স্বাধীনতা বিরোধী চক্রের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হবে না।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এ নেতা বলেন, বাংলার মানুষ জীবিত থাকতে বাংলাদেশকে পাকিস্তান বানাতে পারবেন না। আমরা সেটা হতে দেব না। জীবন দিয়ে যেমন পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে দেশ স্বাধীন করেছি, সেই স্বাধীনতাকে আমরা রক্ষা করবো। 

তিনি বলেন, আমাদের রক্ত যাবে, জীবন যাবে, কিন্তু আমরা কোনো বানরের ভেংচির কাছে মাথা নত করবো না। সেই ভেংচি দিয়ে আমাদের লাভ নেই।

বিটিজিডব্লিউএলের সভাপতি জেড এম কামরুল আনামের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন মহিলা শ্রমিক লীগের সভাপতি ও সংসদ সদস্য সামছুন্নাহার ভূঁইয়া। এতে আরো বক্তব্য দেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ হোসেন, স্কপ লিডার চৌধুরী আশিকুল ইসলাম প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –