• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শেখ হাসিনাকে চক্রান্ত করে পরাজিত করা সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

শেখ হাসিনাকে চক্রান্ত করে পরাজিত করা সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী         
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিএনপি রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে, সাময়িক বিদ্যুৎ সংকট দেখিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। নানা অপপ্রচার চালিয়ে শেখ হাসিনার সরকারের উন্নয়নগুলোকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। কিন্তু বিএনপি ভুলে গেছে, শেখ হাসিনা হিমালয়ের মতো শক্ত অবস্থানে দাঁড়িয়ে আছেন। হিমালয়কে যেমন ধাক্কা দিয়ে নড়ানো যায় না, তেমনি কোনো চক্রান্ত করেই শেখ হাসিনাকে পরাজিত করা সম্ভব নয়।

রোববার বিকেলে রাজধানীর কাকরাইলে আইডিইবি সম্মেলনকক্ষে ৮ম আন্তর্জাতিক হোমিওপ্যাথি বিজ্ঞান সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সততার সঙ্গে কাজ করে ও দেশের মানুষের মন জয় করেই ক্ষমতায় আছেন। জনগণের ভালোবাসাই শেখ হাসিনাকে হিমালয়ের মতো শক্ত করেছে। জনগণের মন থেকে শেখ হাসিনার প্রতি ভালোবাসা নষ্ট করা বিএনপির পক্ষে সম্ভব নয়।

তিনি আরো বলেন, বিএনপি দেশের রিজার্ভ শেষ হয়ে গেছে বলে অপপ্রচার করছে, মানুষকে বিভ্রান্ত করছে। প্রকৃত সত্য হচ্ছে বিএনপির আমলে রিজার্ভ ছিল মাত্র ৩ বিলিয়ন ডলার। আর বিশ্বব্যাপী করোনার ধকলের পরও এই মুহূর্তে বাংলাদেশের রিজার্ভ রয়েছে ৩৫ বিলিয়ন ডলার।

জাহিদ মালেক বলেন, বিএনপির আমলে মাত্র ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। তখন মানুষের ঘরে মাঝে মাঝে বিদ্যুৎ আসতো। আর এখন দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে। ইউক্রেন-যুদ্ধের কারণে গোটা বিশ্বের মতো বাংলাদেশেও সাময়িক সমস্যা হয়েছিল। তবে এখন পরিস্থিতি পুরোপুরি স্থিতিশীল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে খাদ্যের ঘাটতি নেই। ৫০ লাখ টন খাদ্য মজুত করা হয়েছে। ব্যবসা-বাণিজ্য ঘুরে দাঁড়াচ্ছে, ডিজিটাল বাংলাদেশের হাজারো তরুণ কাজ করে বেকারত্ব হ্রাস করছে। পদ্মাসেতু, মেট্রোরেলসহ বড় বড় উন্নয়ন করে বাংলাদেশ স্বয়ংসম্পন্ন অবস্থানে চলে যাচ্ছে। অথচ বিএনপি দেশের ভালো কিছু চোখে দেখে না।

সভায় আরো উপস্থিত ছিলেন- স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলিপ কুমার রায়, সেন্টার ফর অ্যাডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথির সভাপতি আব্দুল কাদের প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –