• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বিএনপির নির্বাচনে আসা-না আসা নি‌য়ে সরকার চিন্তিত নয়: কাদের

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব‌লে‌ছেন, বিএনপির নির্বাচনে আসা না আসা নি‌য়ে সরকার মো‌টেও চিন্তিত নয়। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তাদের এসব প্যানপ্যানানি নিয়ে সরকার ভাবছে না। 

তি‌নি ব‌লেন, বিএনপি যত আন্দোলন করেছে, সেখানে মানুষের অংশগ্রহণ ছিল না। জনগণের অংশগ্রহণ থাকলে সেটা গণঅভ্যুত্থান হতো। কিন্তু একটা গণআন্দোলনও হয়নি।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

‌তি‌নি ব‌লেন, সরকার আন্তরিকভা‌বে জিনিসপত্রের দাম কমানোর চেষ্টা করছে। বৈশ্বিক কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে। এতে সাধারণ মানুষের কষ্ট বেড়েছে এটা অস্বীকার করার কিছু নেই। তবে পৃথিবীর অনেক দেশ থেকে বাংলাদেশ এখনো ভালো।

ওবায়দুল কাদের ব‌লেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্রসহ ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো চায় আগামী নির্বাচন সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক হোক। এটা যে সরকারও চায় সে বিষয়ে বিভিন্ন বিদেশি রাষ্ট্রকে বলা হয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। তবে তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়া আর সম্ভব নয়, এটা সবাইকে বলা হয়েছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের পর অনিয়মের অভিযোগে কমিশন নির্বাচন বাতিল করতে পারবে— কমিশনের এমন প্রস্তাবের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে। মন্ত্রিসভায় নীতিগত অনুমোদনের পর সেটা যাচাই বাছাই করে চূড়ান্ত অনুমোদনের পর আবার মন্ত্রিসভায় আসবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –