• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বেরোবিতে স্থগিত হওয়া অসমাপ্ত পরীক্ষাসমূহ অনলাইনে সম্পন্ন         

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২১  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিভিন্ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে স্থগিত হওয়া অসমাপ্ত পরীক্ষাসমূহ গতকাল সোমবার (২৩ আগস্ট) সম্পন্ন হয়েছে। গত ১২ আগস্ট থেকে অনলাইনে এসব পরীক্ষা শুরু হয়।

অনলাইনে অনুষ্ঠিত এসব পরীক্ষার ফলাফল আগামী ৩০ আগস্ট ২০২১ তারিখের মধ্যে প্রকাশ করতে সংশ্লিষ্ট শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. হাসিবুর রশীদ।

এক বিবৃতিতে তিনি বলেন, “সুষ্ঠু ও সফলভাবে পরীক্ষাসমূহ সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। একই সাথে গতানুগতিক ধারার বাইরে অনলাইন মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণ করে সহযোগিতার জন্য শিক্ষার্থীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদেরকেও ধন্যবাদ জানাই। বিশেষভাবে ধন্যবাদ জানাই পরীক্ষা গ্রহণে গঠিত অনলাইন নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন কমিটির সকল সদস্যকে। যারা সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণে অক্লান্ত পরিশ্রম করেছেন।

বিবৃতিতে উপাচার্য আরও বলেন, “বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে বর্তমান সরকারের নির্দেশনায় এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেমিস্টারের পাঠদান কার্যক্রম ইতোমধ্যে অনলাইনে সম্পন্ন হয়েছে। তাই শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে বিভিন্ন সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা সেপ্টেম্বর (২০২১) মাসের ১ম সপ্তাহে আয়োজন করতে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।”

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –