• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাবিপ্রবিতে ক্রিকেট টুর্নামেন্ট  

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রদের জন্য “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট” এর উদ্বোধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে (স্কুল মাঠ) উক্ত টুর্নামেন্টের উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিঁধান চন্দ্র হালদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মাহাবুব হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের ডীন , প্রফেসর মোঃ নওশের ওয়ান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ উপস্থিত ছিলেন। আরও  উপস্থিত ছিলেন বিভিন্ন হলের হল সুপার, সহকারি হল সুপার, সহকারি প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালকসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থাপনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালক মোঃ মাইন উদ্দিন এবং খেলা সার্বিকভাবে পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ মাহাবুব-উল-হাসান।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বক্তব্যের শুরুতেই আমি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজয়ের মাসে নানা ধরণের কর্মসূচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীদের মেধা মনন তথা মানুষিক বিকাশের ক্ষেত্রে খেলাধুলার কোন বিকল্প নেই।

তিনি বলেন, এ ধরণের আয়োজন গুলো সফলভাবে শেষ করতে পারলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এক্ষেত্রে আমি শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করছি। এই বিশ্ববিদ্যালয় আমাদের সকলের, তাই সকলকে মিলেই এর উন্নতি সাধন করতে হবে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –