• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে গবেষণার বিকল্প নেই

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজনেস স্টাডিজ অনুষদের পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদেরকে অনুষদের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় বিজনেস স্টাডিজ অনুষদের আয়োজনে উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজনস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক মো. কুতুব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান আবুল কালাম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান শাহনাজ পারভিন, অ্যাকাউটিং বিভাগের চেয়ারম্যান মো. মামুনার রশিদ। অনুষ্ঠানে উপস্থাপনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক শেখ মাওলানা সহিদ উজ জামান। এরসময় পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদের ক্রেস্ট বিতরণ করা হয়। 

পিএইচডি ডিগ্রী অর্জনকারী শিক্ষকবৃন্দ হলেন- অধ্যাপক ড. শেখ মোস্তাক আহমেদ, অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন, ড. মো. আলমগীর হোসেন, ড. মো. শামিম হাসান, ড. মো. জয়নুল আবেদিন ও ড. মো. রিয়াজুল হক।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, আপনারা গবেষণা ও জার্নাল প্রকাশের ওপর বেশি জোর  দেবেন। বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই। গবেষণালব্ধ জ্ঞান শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত গবষণাবান্ধব। প্রতি বছর এই খাতে কোটি কোটি টাকা খরচ করা হয়। এ সময় তিনি পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –