• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

`৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা বাড়াতে হবে`      

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুন ২০২২  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রয়োজন প্রযুক্তিগত দক্ষতা। এজন্য তিনি শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে মনোযোগী হবার পরামর্শ দেন। প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, সেশনজট সমস্যার সমাধান করতে পারাটা শিক্ষার্থী ও তার পরিবারের জন্য অত্যন্ত প্রশান্তির। গত একবছর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে সহযোগিতার জন্য শিক্ষক ও কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান উপাচার্য।

মঙ্গলবার (০৭ জুন, ২০২২) বিকেলে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন থেকে প্রাপ্ত জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে কর্মক্ষেত্রেও তোমরা সফল হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখা শেষে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে সে বিষয়েও সম্যক জ্ঞান ও ধারণা রাখা প্রয়োজন। উপাচার্য সমাজবিজ্ঞান বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত সাফল্য কামনা করেন এবং দেশের উন্নয়নে তাদের অবদান রাখার আহবান জানান।

সমাজবিজ্ঞান বিভাগের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরীফুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ নুরুজ্জামান খান। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –