• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

হাবিপ্রবিতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শিক্ষার্থীকে জখম!

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩  

 
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এগ্রিকালচার অনুষদের ২২ ব্যাচের এক ছাত্রীকে ব্লেড দিয়ে আঘাতের অভিযোগ উঠেছে স্থানীয় এক বখাটের বিরুদ্ধে। গতকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্যাম্পাসের মহাবলীপুরের তালুকদার বাড়ি এলাকায় মেসের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি ক্যাম্পাসে আসার পথে সিনিয়র ভেবে অজ্ঞাত ঐ ব্যক্তিকে সালাম দেয় সুমি। সালাম দেওয়ার সূত্র ধরে কিছুক্ষণ কথা হয় তাদের মধ্যে। এরপর থেকেই মেয়েটিকে উত্যক্ত করতে শুরু করে ঐ ব্যক্তি। পরে মোবাইল নাম্বার দিতে অস্বীকার করায় ঐ শিক্ষার্থীর মোবাইল কেড়ে নেয় ঐ বখাটে। মোবাইল নম্বর রেখে ফোনটি ফেরত দিয়ে দেয়। পথিমধ্যে আটকে প্রেমের প্রস্তাব দেওয়া হয় শিক্ষার্থীকে। এতে রাজি না হওয়ায় ভয় দেখানোর চেষ্টা করে স্থানীয় আরো কয়েকজন অপরিচিত বখাটে। শেষ পর্যন্ত সুবিধা করতে না পারায় একা পেয়ে ঐ শিক্ষার্থীর হাতে ব্লেড দিয়ে আঘাত করে পালিয়ে যায় ঐ বখাটে। ঘটনার পরে বন্ধুদের সহায়তায় প্রাথমিক চিকিৎসা নিয়ে মেসে ফেরে শিক্ষার্থী।

ঘটনাটি জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর মো. জুয়েল আহমেদ সরকার বিষয়টি খতিয়ে দেখতে মহাবুলীপুর তালুকদার বাড়ি মেসে যান। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ শেষে পুলিশকে বিষয়টি জানানো হয়।

আহত ঐ শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা গেছে, স্থানীয় থানায় মৌখিক অভিযোগ জানানো হয়েছে। বর্তমানে বিষয়টি পুলিশ তদন্তাধীন রয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. জুয়েল আহমেদ সরকারের  সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। বিষয়টা পুলিশ জানানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ছেলেরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অভিযুক্তরা যদি বিশ্ববিদ্যালয় বহিরাগত হয়ে থাকে তবে পুলিশ কতৃপক্ষ বিষয়টি দেখবেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –