• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

নিজ ক্যাম্পাসেই বেরোবি ছাত্রীর গায়ে হলুদ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুন ২০২৩  

বৃহস্পতিবার রাত। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৩ নম্বর একাডেমিক ভবনের সামনে সাজানো হয়েছে মঞ্চ। সেখানে চলছে শিক্ষার্থী ওয়াজিহা আক্তার রিমার গায়ে হলুদ। কনে রিমাকে সাজিয়ে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন সহপাঠীরা। কেউ গায়ে হলুদ লাগিয়ে দিচ্ছেন। কেউ ছবি তুলছেন। আবার কেউ গানের তালে নাচছেন। গায়ে হলুদকে ঘিরে বেরোবি ক্যাম্পাসে ছিল উৎসবের আমেজ।

জানা যায়, পবিত্র ঈদুল আজহার পর নিজ বাড়িতে রিমার বিয়ে অনুষ্ঠিত হবে। এ সময় বিয়ের অনুষ্ঠানে সব বন্ধু এক সঙ্গে উপস্থিত থাকতে পারবেন না বলেই ক্যাম্পাসে এমন ভিন্নধর্মী আয়োজন করা হয়েছে। এ হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিমার সহপাঠীরা ছাড়াও সিনিয়র, জুনিয়র ও বিভাগের একাধিক শিক্ষক।

ক্যাম্পাসে সহপাঠীর গায়ে হলুদের আয়োজন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিমা। রিমার বরের নাম লিখন। তার বাড়ি বগুড়ায়। লিখন পেশায় চাকরিজীবী। ঈদুল আজহার পরে রিমার সঙ্গে লিখনের বিয়ে হবে।

সাখাওয়াত নামে রিমার এক সহপাঠী বলেন, ক্যাম্পাসে বন্ধুর গায়ে হলুদের অনুষ্ঠান করতে পেরে অন্যরকম আনন্দ লাগছে। আমাদের অনেকের হয়তোবা রিমার বিয়েতে যাওয়া সম্ভব হবে না। তাই ওর বিয়ের আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের এ আয়োজন। ওর দাম্পত্য জীবনের জন্য শুভ কামনা।

গায়ে হলুদ অনুষ্ঠানে আসা আরেক সহপাঠী বলেন, চমৎকার এ আয়োজন আমাদের সবার মধ্যে সুন্দর একটি মেলবন্ধন তৈরি করেছে। এতে আমাদের প্রিয় শিক্ষকরাও অংশগ্রহণ করেছেন। এমন আয়োজন আজীবন মনে থাকবে।

লিখন (বর) বলেন, আনন্দঘন মুহূর্ত পার করছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন, যাতে ভবিষ্যতে সুখের-শান্তিতে সংসার করতে পারি।

রিমা (কনে) বলেন, ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান হবে কখনো ভাবিনি। আমি অনেক বেশি আনন্দিত। আমি আমার সব সহপাঠীর কাছে কৃতজ্ঞ। আমাদের জন্য সবাই দোয়া করবেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –