• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

মুগ্ধ প্রসেঞ্জিত ফোন করলেন মহানগর পরিচালককে

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

আশফাক নিপুণের বানানো ওয়েব সিরিজ মহানগর দুই বাংলায় বেশ সাড়া ফেলেছে। অনেক গুণী অভিনয়শিল্পী ও নির্মাতার মন কেড়েছে মহানগর। এবার ভারতের জনপ্রিয় ও শীর্ষ অভিনেতা প্রসেনজিৎ এই সিরিজটি দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন। শুধু তাই নয়, মুগ্ধতা প্রকাশ করে ভারত থেকে বাংলাদেশে ফোন করলেন আশফাক নিপুণকে। বিষয়টি নির্মাতা নিজেই সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন। 

আশফাক নিপুণ বলেন, আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি! কিছুক্ষণ আগে ভারতের লিজেন্ডারি অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি স্বয়ং আমাকে কল করে 'মহানগর' এর ভুয়সী প্রশংসা করেছেন! প্রায় ১৫ মিনিট কথা হয়েছে উনার সঙ্গে যার পুরাটাই ছিল 'মহানগর' নিয়ে। মহানগর এর গল্প, পারফরমেন্স, কাস্ট, ক্রু সবকিছু নিয়ে দারুণ উচ্ছসিত তিনি। 'মহানগর' এর গল্প বলার ধরণে, প্রতিটা অভিনেতার পারফরমেন্স উনি মুগ্ধ।

মোশাররফ করিমে দারুণ মুগ্ধ হয়েছেন প্রসেনজিৎ এমনটা উল্লেখ করে আশফাক নিপুণ বলেন, ওসি হারুণ চরিত্রে মোশাররফ করিম এর অভিনয় নিয়ে উনার মুগ্ধতা কমছিলই না! এটাও বললেন করিম ভাইয়ের মতো অভিনেতা এখন ওই বাংলাতেও আর দেখা যায় না। শিশুর মতো আগ্রহ নিয়ে 'মহানগর' এর শুটিং নিয়ে একের পর এক প্রশ্ন করে যাচ্ছিলেন, ঋতুপর্ণ ঘোষের সিনেমার প্রসঙ্গ টানছিলেন, উৎপল দত্তর কথা বলছিলেন আর এদিকে আমি আমার কানকেই বিশ্বাস করতে পারছিলাম না!

সিনেমা বানানোর তাগিদ দিয়ে প্রসেনজিৎ আশফাক নিপুণকে বলেছেন, ইউনিটের সবাইকে সালাম আর শুভেচ্ছা জানিয়ে ফোন রাখার আগে বারবার জোর দিয়ে বললেন 'আপনার সিনেমা বানানো উচিত। সিরিজ তো বানাবেনই, কিন্তু আপনার উচিত সিনেমা বানানো। সিনেমা আপনার জায়গা'। 

নিপুণ আবেগতাড়িত হয়ে ফেসবুকে লিখেছেন, I am absolutely humbled and feel all the more encouraged to share more stories, right from my heart! Thank you Bumba da

আট পর্বের এই ওয়েব সিরিজের পর্বগুলির নাম দিয়েছেন পরিচালক 'ঈশানের মেঘ', 'চিচিং ফাঁক', 'শাপে বর', 'গলার কাঁটা', 'অমাবস্যার চাঁদ', 'অন্ধের যষ্ঠি', 'গোড়ায় গলদ' এবং 'কিস্তিমাত'। পরিচালক একটি থ্রিলার নির্মাণ করতে চেয়েছেন বলেই সম্ভবত এই সব সাংকেতিক উপশিরোনাম।

মহানগর ওয়েব সিরিজে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম, খাইরুল বাশার, রুকাইয়া জাহান চমক, মোস্তাফিজুর নূর ইমরান, নিশাত প্রিয়ম, নাসিরুদ্দিন প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –