• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

`তবে আমায় ক্ষমা করবেন`

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

অনেক দিন ধরে সেভেনটিওয়ান, ফোরটিএইট, ফিফটিটু, সিন থার্টিওয়ান, থার্টিটু- শব্দগুলো আমার সঙ্গে চলছে। একাত্তরকে সেভেনটি ওয়ান বলা যদি আমার অপরাধ হয়, তাহলে আমি ক্ষমা চাইছি। বায়ান্নকে ফিফটি টু বলায় যদি অন্যায় হয়, আমি ক্ষমা চাইছি। কিন্তু আমি বায়ান্নকে তেপ্পান্ন তো বলিনি কিংবা একান্ন বলিনি, একাত্তরকে তো ৭৩ বলিনি। আমার জীবনে এ মুহূর্তে যে ঘটনাগুলো ঘটছে; সেখান থেকে হয়তো সেভেনটিওয়ান, ফিফটিটু বলেছি। কী অপরাধ করেছি? যদি অপরাধ হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা করবেন। 

বসুন্ধরা এলপিজি নিবেদিত সদ্য মুক্তিপ্রাপ্ত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রিমিয়ারে চিত্রনায়ক আরিফিন শুভ ৭১-কে ইংরেজিতে ‘সেভেনটিওয়ান’ এবং ৫২-কে ‘ফিফটিটু’ বলায় কথা উঠেছে। এ নিয়ে বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় আলোচনা-সমালোচনা চলছে। 
 
শুভ বলেন, "আমার ক্ষুদ্র প্রয়াস, যে চরিত্রটিতে কাজ করছি সে চরিত্রটিতে বসবাস করার জন্য। এখানে আহামরি কোনো বিষয় নেই। ‘বঙ্গবন্ধু’র শুটিং যখন শুরু হয় তখন কেউ যদি আমাকে দেখে থাকেন, তাহলে দেখবেন আমি অফস্ক্রিনেও এই কাপড় পরে থাকতাম। তখন অবশ্য মাথায় কোনো কাপড় পরতাম না। পরে অবশ্য অনেকে আমার মাথায় কিছু না কিছু দেখেছেন। এর একটি কারণ আছে, সে কারণটি বলতে চাই ক্ষোভে-দুঃখে। কিন্তু আমি তা বলব না, তাতে আমার অন্য আরেকটি সন্তানের ক্ষতি হবে, তার নাম ‘নূর’।"

শুক্রবার (০৩ ডিসেম্বর) দেশের ৫০টি প্রেক্ষাগৃহে ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পেয়েছে। এই সিনেমার মুক্তি উপলক্ষে ২০টি বন্ধ থাকা প্রেক্ষাগৃহ খুলেছে।

সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত সিনেমাটিতে শুভর বিপরীতে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। আরো রয়েছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, সুদীপ বিশ্বাস দীপ, দিপু ইমামসহ অনেকে।  

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –