• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

আজ থেকে ফের বৃষ্টি, শৈত্যপ্রবাহের সম্ভাবনা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

আজ থেকে ফের বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে শুরুতে সিলেট বিভাগ, এরপর উত্তর-পূর্বাঞ্চল হয়ে সারা দেশে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত এই বৃষ্টি থাকতে পারে। বৃষ্টি শেষে বেশ কিছু অঞ্চলে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ এ কে নাজমুল হক বলেন, ‘সিলেট বিভাগের মাধ্যমে এই বৃষ্টিপাত শুরু হবে। এরপর তা অন্যান্য অঞ্চলে যাবে। তবে সারা দেশে ২৩ থেকে ২৫ জানুয়ারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর রাজশাহী, রংপুর, খুলনা ও সিলেট বিভাগে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।’

গতকাল সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারা দেশের রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

কুয়াশার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরপশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। দেশের উত্তরপশ্চিমাঞ্চলের কোথাও কোথাও এই কুয়াশা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে দেশের উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের পূর্বাভাসের কথা বলা হয়েছে। আর পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে সারা দেশে বৃষ্টিপাতের কথা বলা হয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –