• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

লোহাগড়ায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে ১৪ দলের নেতারা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

লোহাগড়ায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে ১৪ দলের নেতারা           
কেন্দ্রীয় ১৪ দলের একটি প্রতিনিধি দল শুক্রবার লোহাগড়ার সাহাপাড়া পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ি মেরামতে আর্থিক সহযোগিতা দিয়েছেন। তাঁরা হিন্দু সম্প্রদায়কে অভয় দিয়ে বলেছেন, তাঁদের জীবন নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হৈাসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, গণ আজাদী লীগের এস কে সিকদার, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরণ রায় এবং বাসদ (রেজা), তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টির নেতারা।

তারা সাহাপাড়া সার্বজনীন রাধা মন্দিরে স্থানীয়দের উদ্দেশে বক্তব্য দেন। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যসহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ এবং সামাজিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন। পরে নেতারা ক্ষতিগ্রস্ত ৪টি মন্দিরে ২৫ হাজার করে এবং ক্ষতিগ্রস্ত ১০ পরিবারকে ১০ হাজার টাকা করে প্রদান করেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ১৪ দল প্রধানমন্ত্রীর নির্দেশনায় সব সময় আপনাদের পাশে আছে থাকবে। কে সংখ্যালঘু বা কে সংখ্যাগুরু এসব গুরুত্বপূর্ণ নয়। হিসাব একটাই, আমরা বাংলাদেশের নাগরিক, আমরা সবাই সমান।

হাসানুল হক ইনু বলেন, পদ্মা সেতুতে উঠে মনটা আনন্দে ভরে উঠেছিল। আবার সাহাপাড়ায় এসে মনটা ব্যথিত হয়ে গেল। এখানে যারা নিরীহ মানুষদের বাড়িঘরে আগুন দিয়েছে সেই অপশক্তিকে '৭১-এর মতো আবারও রুখে দিতে হবে।

কামাল হোসেন বলেন, শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। কোনো অপশক্তি আপনাদের জন্মভিটা থেকে উৎখাত করতে পারবে না। আমাদের জীবন থাকতে, আমরা আপনাদের নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেব না।

স্থানীয় নেতাদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি শেখ হাফিজুর রহমান, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, জেলা জাসদের সভাপতি আব্দুস ছালাম খান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –