• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

পাকিস্তানের ছয় সেনা কর্মকর্তা নিয়ে হেলিকপ্টার নিখোঁজ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২২  

পাকিস্তান সেনাবাহিনীর ছয় কর্মকর্তাকে নিয়ে একটি সামরিক হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় সোমবার দেশটির দক্ষিণাঞ্চলে বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় সেটি নিখোঁজ হয়।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, কর্মকর্তাদের নিয়ে দক্ষিণাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের লাসবেলা শহরে ত্রাণ অভিযান চালানোর সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

ঐ বিবৃতিতে জানানো হয়, নিখোঁজ হেলিকপ্টারে তিন স্টার র‌্যাংকের জেনারেলসহ ছয় কর্মকর্তা ছিলেন। কত সময় ধরে হেলিকপ্টারটি নিখোঁজ রয়েছে সে বিষয়ে সামরিক বাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

তবে স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়, হেলিকপ্টারটি ছয় ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজের পর থেকে হেলিকপ্টারটি ট্রেস করাও সম্ভব হয়নি। এছাড়া খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার সকালে আবারওউদ্ধার অভিযান শুরু হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। শত শত বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। দেশটিতে বর্ষা শুরু হওয়ার পর এখন পর্যন্ত হওয়া নানা দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩২০ ছাড়িয়ে গেছে।

গত কয়েক সপ্তাহের বৃষ্টিতে পাকিস্তানে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেলুচিস্তান প্রদেশ। বন্যায় শুধু ওই প্রদেশেই মৃত্যু হয়েছে অন্তত ১২৭ জনের। মৃতদের মধ্যে ৪৬টি শিশু ও ৩২ জন নারী রয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –