• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

যে কারণে স্বরাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করলেন নেতানিয়াহু

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

যে কারণে স্বরাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করলেন নেতানিয়াহু                        
স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা আরিয়েহ ডেরিকে বরখাস্ত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। দেশটির আদালতের এক আদেশের পর তিনি এই পদক্ষেপ নেন।

গতকাল রোববার (২২ জানুয়ারি) ইসরায়েলের মন্ত্রিসভার এক বৈঠক হয়। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আরিয়েহ ডেরিকে সরিয়ে দেওয়ার ঘোষণা আসে।

গত সপ্তাহে ইসরায়েলের সুপ্রিম কোর্ট জানায়, আরিয়েহ ডেরি আর মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে পারবে না। কারণ তিনি ট্যাক্স ইস্যুতে দোষী সাব্যস্ত হয়েছেন।

প্রধানমন্ত্রীর এক বিবৃতিতে বলা হয়, একটি ভারি হৃদয়ের সঙ্গে, অত্যন্ত দুঃখ ও কঠিন অনুভূতি নিয়ে আমি আপনাকে সরকারের একজন মন্ত্রীর পদ থেকে সরিয়ে দিতে বাধ্য হয়েছি।

অতি-অর্থোডক্স ইহুদি দল শাসের নেতা ডেরিকে গত মাসে ইসরায়েলের নেতানিয়াহুর মন্ত্রিসভায় নিয়োগ দেওয়া হয়েছিল।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে অবশ্যই তার নতুন মন্ত্রিসভার একজন প্রধান মিত্রকে বরখাস্ত করতে হবে। গত বুধবার দেশটির সুপ্রিম কোর্ট এই রায় দিয়েছিল।

রায়ে বলা হয়, আলট্রা-অর্থোডক্স শাস পার্টির প্রভাবশালী প্রধান আরিয়েহ ডেরি নেতানিয়াহুর আগের সরকারগুলোতে বেশ কয়েকবার দায়িত্ব পালন করেছেন। কিন্তু গত বছর ট্যাক্স ফাঁকি দেওয়ার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ার পর তিনি মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের জন্য অযোগ্য বলে বিবেচিত হয়েছেন।

সূত্র: আল-জাজিরা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –