ব্রেকিং:
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েটের বহিষ্কৃত ২০  শিক্ষার্থীর মৃত্যুদণ্ড ৫ জনের যাবজ্জীবনের আদেশ দিয়েছেন আদালত
  • বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পঞ্চগড়ে একসাথে তিন সন্তানের জন্ম দিলেন দরিদ্র মা ঢাকা-দিল্লি সম্পর্ক আরও এগিয়ে নিতে জোর দুই পররাষ্ট্র সচিবের জলঢাকায় ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনের মৃত্যু কোভিড চ্যালেঞ্জ মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার: প্রধানমন্ত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যায় ২০ মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫

স্বামীর পাঁচ অভ্যাস স্ত্রী কাছে বিরক্তির কারণ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১  

কোনো মানুষ শতভাগ ত্রুটিমুক্ত নন। সীমাবদ্ধতা সবারই থাকে। তবে কিছু ব্যাপার আপনার জীবনসঙ্গীর জন্য অসহনীয় হয়ে যেতে পারে। যা এক সময় আপনার সুন্দর সম্পর্কের মধ্যে তিক্ততা এনে দিতে পারে। এমনকি এসব ছোট ছোট ব্যাপার আপনার সম্পর্কের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

তাই প্রয়োজন আগে থেকেই সতর্ক থাকা। চলুন তবে জেনে নেয়া যাক আপনার কোন অভ্যাসগুলোর কারণে আপনার স্ত্রী আপনার উপরে বিরক্ত হচ্ছেন।

অগোছালো আচরণ

স্ত্রীর সঙ্গে সঙ্গে একটি বাড়ি সুন্দরভাবে গুছিয়ে রাখতে আপনাকেও ভূমিকা পালন করতে হবে। নিজের জিনিসপত্র গুছিয়ে রাখুন। আপনার স্ত্রী হয়তো মাঝেমধ্যে আপনাকে সাহায্য করতে পারেন, তবে বাকিটা আপনাকেই করতে হবে।

কথার উত্তর না দেওয়া

স্ত্রীর কোন কথার উত্তর কি শুধুই মাথা নেড়ে দিচ্ছে? তবে ভুল করছেন। এতে তিনি ভাবছেন যে, তিনি আপনার কাছে গুরুত্বপূর্ণ নন। এটা অনেকসময় অনিচ্ছাকৃতভাবেও ঘটে। তাই হয় তার সঙ্গে কথা বলুন, নয়তো তাকে জানিয়ে দিন যে, আপনি আসলে তার সঙ্গে ওই বিষয়ে কথা বলতে চান না। সম্পর্কে দুই পক্ষেরই সমান অংশগ্রহণ গুরুত্বপূর্ণ।

কাজের জায়গা পরিষ্কার করুন

আপনাদের যৌথ কাজের জায়গাগুলো যেমন, সিংক, রান্নাঘর, বাথরুম ব্যবহারের পরে ভালোভাবে পরিষ্কার করুন। আপনার স্ত্রীও একই রান্নাঘর, বাথরুম ব্যবহার করেন। তাই তার উপরে অহেতুক চাপ কমাতে এই অভ্যেসগুলো ত্যাগ করুন।

অপরিণত আচরণ

কিছুটা স্বস্তি সবাই চান বটে, তবে সামান্য ঠাণ্ডাজ্বরেও একেবারেই শিশুদের মতন আচরণ করলে চলবে না। বাড়িতে তারও অনেক কাজ আছে। তার সঙ্গে সময় কাটাতে চাইলে তার পাশে গিয়ে বসুন। আপনার জন্য কিছু করতে চাইলে তিনি নিজেই করবেন।

প্রাক্তন

আপনি আপনার প্রাক্তনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন এটা খুব কম স্ত্রী-ই মেনে নিতে পারবেন। এটা স্বাভাবিকও নয়। আপনার উচিত অতীতকে ভুলে সামনে এগিয়ে যাওয়া।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া। 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –