• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

কর্মক্ষেত্রে যে পাঁচ ধরনের নারী ভীষণ বিরক্তিকর

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুন ২০২২  

সকল বাধা পেরিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ায় সমান অংশীদারি হচ্ছেন নারীরাও। আগেকার মতো এখন আর নারী-পুরুষের মধ্যে কোনো ভেদাভেদ নেই। দুজনই সমান।

বর্তমানে প্রতিটি অফিসেই কাঁধে কাঁধ মিলিয়ে নারী-পুরুষ একসঙ্গে কাজ করছেন। বলতেই হয় যে, নারী পুরুষের মিলিত কাজেই সফলতা অর্জন করে প্রতিটি অফিস।

কিন্তু কর্মক্ষেত্রে বিশেষ কিছু স্বভাবের অধিকারিণীদের কারণে বেশ মুশকিলে পড়তে হয় পুরুষ সহকর্মীদেরকে। সব নারী সহকর্মীরা এরকম না হলেও কিছু বিশেষ স্বভাবের অধিকারিণী এই নারী সহকর্মীরা বেশ বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় প্রতিটি অফিসের জন্য।

চলুন জেনে নেয়া যাক কর্মক্ষেত্রের তেমনই পাঁচ পাঁচ ধরনের বিরক্তিকর নারী সম্পর্কে- 

ফ্লার্টি
প্রত্যেক অফিসেই ফ্লার্টি নারী থাকেন কম বেশি একজন হলেও। এধরণের ফ্লার্টি নারীরা নিজেদের ফ্লার্টি ধরনের কথা বার্তা দিয়ে ইনিয়ে বিনিয়ে স্বার্থ উদ্ধারের চেষ্টা করেন। অফিসের কোনো স্বার্থ যদি নাও থাকে তাও এধরণের নারীরা প্রেমের ফাঁদে ফেলার চেষ্টা করেন অফিসের পুরুষদেরকে। সব পুরুষের কাছে আকর্ষণের মধ্যমণি হয়ে থাকতে চান এধরণের নারীরা।

কূটনা স্বভাবের
কর্মক্ষেত্রে কিছু নারী থাকেন কুটনা স্বভাবের। এধরণের নারীরা সবার সঙ্গেই সুসম্পর্ক বজায় রাখেন। কিন্তু সেটা শুধু মাত্র লোক দেখানো। একজনের কাছে আরেকজনের নামে মিথ্যা বদনাম রটানোই এধরণের নারীদের কাজ। এধরণের নারীদের জন্য অফিসে নানান রকমের গ্রুপিং ও পলিটিক্স হয় এবং অফিসের পরিবেশ নষ্ট হয়। সেই সঙ্গে এধরণের নারীদেরকে বিশ্বাস করলে বিপদের সম্মুখীন হতে হয়।

ব্ল্যাকমেইলার
কর্মক্ষেত্রে কিছু নারী থাকেন ব্ল্যাকমেইলার। এধরণের নারীরা নানান রকম ফাঁদে ফেলেন পুরুষদেরকে। বিশেষ করে অফিসের বসকে বিভিন্ন ভাবে ব্ল্যাকমেইলের স্বীকার করে কর্মক্ষেত্রে সফলতা অর্জনের চেষ্টা করে থাকেন এধরণের নারীরা।

স্বার্থপর
প্রায় প্রতি অফিসেই স্বার্থপর নারীও থাকেন। কাজ উদ্ধারের জন্য অনেক বেশি আন্তরিকতা দেখালেও কাজ হাসিল হয়ে গেলে ফিরেও তাকান না এধরণের নারীরা। এমনকি যে উপকার করেছে তার বিপদেও এগিয়ে যান না এধরণের স্বার্থপর নারীরা।

অতিরিক্ত অলস
কর্মক্ষেত্রে কিছু নারী থাকেন যারা অতিরিক্ত অলস। নিজের কাজটুকু করার বেলায় খুব বেশি আলসেমি থাকে তাদের। কারণে অকারনে ফাকি দেয়ার সুযোগ খোঁজেন এই ধরণের নারীরা। এমনকি নিজের কাজটি অন্য কাউকে দিয়ে করিয়ে নেয়ার চেষ্টায় থাকেন সবসময়ে এধরণের নারীরা।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –