• সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
প্রতিবন্ধীদের উন্নয়নে সকলকে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী নভেম্বরে ১৩৪ কোটি টাকার চোরাচালান পণ্য উদ্ধার বিজিবির নিরাপদ সামুদ্রিক শিল্প উদ্যোগে আইএমও-এর সহযোগিতা চায় বাংলাদেশ তৈরি পোশাকের ওপর ভর করে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ রংপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত

ব্রেকআপের পর গল্পটা অন্যরকম হতে পারে   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

ব্রেকআপের পর গল্পটা অন্যরকম হতে পারে                            
প্রতিটি মানুষ জীবনে আলাদা আলাদা গল্প বয়ে বেড়ান। তাদের জীবন হল একটি কাহিনি। প্রতিজনের জীবনেই এমন ঘটনা ঘটে থাকে যেই রসদ দিয়ে গোটা একটা উপন্যাস লেখা যায়। এবার মাথায় রাখতে হবে যে এই গল্পের একটি পর্বে ভালোবাসা থাকে। কিন্তু সেই ভালোবাসা পূর্ণতা পেতে পারে, আবার নাও পেতে পারে। ব্রেকআপের পর ভেঙে পড়াটা কী কোন কাজের কথা?

>>অনেকে নিজেকে গুটিয়ে রাখেন। আপনি একা একা বাড়িতে থাকবেন না। বরং বেরিয়ে পড়ুন কোথাও।  পাহাড়ে যান, দেখবেন প্রকৃতির সৌন্দর্য দেখতে দেখতে সমস্যা কমছে। এছাড়া আপনি পছন্দ মতো জঙ্গল বা সমুদ্রেও পা রাখতে পারেন। দেখবেন একঘেয়ে জীবন ছেড়ে বেরিয়ে আপনি উৎফুল্ল হয়ে উঠেছেন। মন ভালো থাকছে। আপনি নিজের মতো করে বাঁচতে পারছেন। এবার এই জিনিসটি মাথায় রাখার চেষ্টা করুন। আর দেরি না করে তবে বেরিয়ে পড়ুন।

>>নিজের সঙ্গে কথা বলা শুরু করুন। নিজেকে বোঝান যে সমস্যা কী এবং কেন হচ্ছে। এবার প্রথমেই মাথায় রাখবেন যে ভুল তো আপনার কিছু নেই। কোথাও একটা সমস্যাতো ছিল বলেন আপনি সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। তাই সতর্ক হয়ে নিজের মনে কথাটা ঢুকিয়ে নিন। দেখবেন আপনি ভালো থাকছেন। বহু দুঃখ মন থেকে বেরিয়ে যাচ্ছে।

>>আপনি এতদিন প্রেমিক বা প্রেমিকাকে অনেক সময় দিয়েছেন। এবার সেই ভুল আর করলে চলবে না। সেক্ষেত্রে বন্ধুদের সময় দিন আরো বেশি। আপনি তাকে সময় দিলে অনেক সমস্যার দ্রুত সমাধান হওয়া সম্ভব। তারা আপনার কথা বুঝবে। আপনি তাদের সঙ্গে বেড়ে উঠেছেন। এবার তাদের সময় দিন। দেখবেন মন ভালো রয়েছে।

>>পরিবারের সঙ্গে সময় কাটান। চেষ্টা করুন সব দুঃখ ভুলে তাদের সময় দিতে। আপনি এই মানুষগুলোর সবথেকে কাছের। খারাপ থাকলে সবথেকে বেশি সমস্যায় পড়বেন এনারা। তাই নিজেকে কষ্ট দেওয়ার কাজটি আর করবেন না। 

>>আপনার জীবন। এই জীবনটা একবারে নিজের মতো করে বাঁচার চেষ্টা করুন। সেক্ষেত্রে নিজের পছন্দের মতো কাজ করতে হবে। আঁকা ভালো লাগলে আঁকুন, গান করতে পছন্দ হলে তাই করুন। মোট কথা, যা ভালো লাগে করুন। তবেই মন ভালো থাকবে। সব অবসাদ কেটে যাবে। এবার থেকে এই থেরাপি ব্যবহার করে দেখুন। আশা করছি ভালো থাকবেন।

সূত্র: এই সময়

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –