• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ভূরুঙ্গামারীতে ক্রেতা ও তিন কাপড় ব্যবসায়ীকে জরিমানা

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান বিধি-নিষেধ উপেক্ষা করে ব্যবসা পরিচালনা করার অভিযোগে ভ্রাম্যমাণ  আদালত তিনটি কাপড়ের দোকানের মালিক ও দোকানের ভেতরে থাকা ক্রেতাদের ৫০ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলমান কঠোর বিধি-নিষেধ অমান্য করে ভূরুঙ্গামারী বাজারের আমতলায় তিন কাপড় ব্যাবসায়ী দোকানের ভেতর ক্রেতা ঢুকিয়ে বাইরে থেকে তালা দিয়ে কৌশলে ব্যবসার কাজ চালাচ্ছিলেন। খবর পেয়ে গতকাল সোমবার (১২ জুলাই) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল মামনি বস্ত্রালয়, সোহাগ বস্ত্রালয় ও সওদাগর বস্ত্রালয়ের শার্টার খুলে ভেতরে প্রবেশ করে ঘটনার সত্যতা পান। পরে দোকান মালিকদের প্রত্যেককে ১৫ হাজার করে ও দোকানের ট্রায়াল রুমের ভেতরে লুকিয়ে থাকা ক্রেতাদের বের করে তাদের জনপ্রতি ৫০০ টাকা করে মোট ৫০ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

ভূরুঙ্গামারী সদর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.  আনিসুর রহমান, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক মাঈদুল ইসলাম মুকুল, পুলিশ ও আনসার সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি, মো. জাহাঙ্গীর আলম বলেন, চলমান বিধি-নিষেধ একই অভিযোগে ইতোপূর্বে তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা আইন অমান্য করে ব্যবসা চালিয়ে আসছিল। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় উপজেলা প্রশাসন প্রয়োজনে আরো কঠোর হবেন বলে তিনি জানান।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –