• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ভূরুঙ্গামারীতে ব্যাংক কর্মকর্তা বরকে নিয়ে দুই নববধূর টানাটানি   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় দুই বিয়ে করে বিপাকে পড়েছেন এক ব্যাংক কর্মকর্তা। কয়েক মাসের মধ্যে দুই বিয়ে করা ব্যাংক কর্মকর্তাকে নিয়ে দুই নববধূর মধ্যে টানাটানির ঘটনা ঘটেছে। এক পর্যায়ে এক স্ত্রী তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। উপজেলার বঙ্গসোনাহাট ইউপির উত্তর ভরতের ছড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, জনতা ব্যাংক ভূরুঙ্গামারী শাখার ক্যাশ কর্মকর্তা ছানোয়ার হোসেন বৃহস্পতিবার রাতে ভূরুঙ্গামারী সদর ইউপির আব্বাস আলীর মেয়ে আশানুল আঁখিকে বিয়ে করে বাড়ি নিয়ে আসেন। 

শুক্রবার বিকেলে ওই নববধূকে নিয়ে শ্বশুর বাড়ি যাওয়ার সময় উপজেলার আন্ধারীঝাড় ইউপির আয়নাল হকের মেয়ে আইরিন আইমিন নিজেকে ছানোয়ারের স্ত্রী দাবি করে তার বাড়ি আসেন। এ সময় ছানোয়ারের পরিবার এবং আঁখির আত্মীয়-স্বজনের সঙ্গে আইরিনের সঙ্গে আসা তার বাবা ও আত্মীয়-স্বজনদের বাক-বিতণ্ডা বাধে।
 
এরপর ছানোয়ারকে নিয়ে দুই বধূর টানাটানি শুরু হয়। আঁখীর আত্মীয়-স্বজন ছানোয়ারকে মাইক্রবাসে তুলে নিয়ে যেতে চায় অপরজন টেনে নামাতে চায়। এক পর্যায় বিষয়টি হাতাহাতির পর্যায় যায়। এই অবস্থায় এলাকাবাসী উভয়কে শান্ত করে বিষয়টি স্থানীয়ভাবে সুরাহার উদ্যোগ নেন। এ সময় আঁখির পক্ষে ১০-১২ জন একটি মাইক্রোবাসে এসে ছানোয়ার এবং আঁখিকে নিয়ে যায়। খবর পেয়ে ভূরুঙ্গামারী থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

নববধূ আইরিনের দাবি, ছানোয়ারের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। গত ২৩ জুলাই নাগেশ্বরীতে তার মামার বাড়ি ছানোয়ারের পরিবারের সম্মতিতে রেজিস্ট্রি করে তাদের বিয়ে হয়। শুক্রবার পারিবারিকভাবে তাকে ছানোয়ারের বাড়ি তুলে নিয়ে আসার কথা ছিল। সে মোতাবেক বাড়ি আয়োজনও চলছিল। আত্মীয়-স্বজনকে দাওয়াতও করা হয়েছিল। বরযাত্রী আসার দেরি দেখে ছানোয়ারকে ফোন দেয়া হচ্ছিলো কিন্তু তিনি ফোন ধরেননি। পরে লোকের মাধ্যমে ভূরুঙ্গামারীতে তার বিয়ের কথা জানতে পারি এবং এসে দেখি নতুন বউ নিয়ে সে শ্বশুর বাড়ি যাচ্ছেন। ছানোয়ারের বিয়ে করা প্রথম স্ত্রী দাবি করে এখন তার বাড়ি অবস্থান করছি।

নববধূ আঁখির দাবি, ছানোয়ারের সঙ্গে তার চলতি বছরের মার্চ মাসে পারিবারিকভাবে বিয়ে হয়। তবে কারণবশত তা ব্যাপক আকারে প্রকাশ করা হয়নি। গত বৃহস্পতিবার রাতে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শ্বশুর বাড়ি আসি। আমিই ছানোয়ারের প্রথম স্ত্রী। ওরা ছানোয়ারকে বাড়ি চায়ের দাওয়াত দিয়ে জোর করে বিয়ের রেজিস্টার করিয়েছেন। এ ব্যাপারে ছানোয়ার কোনো মন্তব্য করতে চায়নি। তবে মুখোমুখি কথা বলতে চেয়েছেন।

সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার জানান, একজন ব্যক্তি সপ্তাহের মধ্যে দুই বিয়ে করার ঘটনাটি ন্যাক্কারজনক।  

ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন জানান, স্ত্রীর দাবি করা দুজনই ব্যাংক কর্মকর্তা ছানোয়ারের বৈধ স্ত্রী। একজনকে চলতি বছরের মার্চ এবং অপরজনকে জুলাই মাসে বিয়ে করেছেন। এটা তাদের পারিবারিক বিষয়। এ নিয়ে কোনোপক্ষই এ পর্যন্ত থানায় অভিযোগ করেনি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –