• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ভূরুঙ্গামারী সীমান্তে আটক হওয়া ১০ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ   

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ আগস্ট ২০২১  

অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে আটক হওয়া নারী-শিশুসহ ১০ বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ।

সোমবার বিকেলে উপজেলার ভোটেরহাট এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর পতাকা বৈঠক শেষে তাদের হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকে নেতৃত্ব দেন লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের বাগভাণ্ডার ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মো. আশরাফ আলী ও ১৯২ বিএসএফ দূর্গানগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর ওমেস চন্দ্র।

বাংলাদেশিরা হলেন, জেলার ফুলবাড়ী উপজেলার খারুভাজ গ্রামের ইছিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান, তার স্ত্রী খোদেজা খাতুন, মুক্তির কুটি গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী জেলেখা খাতুন, একই গ্রামের বাচ্চা মিয়ার ছেলে শহিদুল ইসলাম, তার মেয়ে সুমাইয়া খাতুন, বানিয়াটারী গ্রামের নজরুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম, তার স্ত্রী আমিনা খাতুন, দুই ছেলে আরিফ ও আরমান আলী এবং শ্যামপুর গ্রামের হাসেন আলীর ছেলে হাফিজুল ইসলাম।

এর মধ্যে দুই শিশুকে বাদ দিয়ে আটজনের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা করেছে বিজিবি। মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে। শিশুদের ভূরুঙ্গামারী সমাজসেবা কর্মকর্তার জিম্মায় দেওয়া হবে।

বাগভাণ্ডার বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ আলী জানান, আটকরা ভারতের ইটভাটায় কাজ শেষে সোমবার ভোরে আন্তর্জাতিক সীমানার পিলার ৯৫৮/১০ এস পাশ দিয়ে দালালের মাধ্যমে কাঁটাতার পার হচ্ছিলেন। এ সময় তাদের আটক করে বিএসএফ। পরে পতাকা বৈঠকের মাধ্যমে আটকদের ফেরত দেয়। এরপর মামলা দিয়ে ভূরুঙ্গামারী থানায় তাদের হস্তান্তর করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –