• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কুড়িগ্রামে দোকান চুরির অভিযোগে ২ প্রতারক গ্রেফতার 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ আগস্ট ২০২১  

কুড়িগ্রামে অভিনব কায়দায় বিভিন্ন দোকানে মালামাল হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

শুক্রবার (২০ আগষ্ট) চক্রের মূল হোতা সাইফুল এবং অপর এক সদস্য শামীমকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার।

প্রতারক চক্রের মূল হোতা সাইফুল ইসলাম (৩৩) কুড়িগ্রাম সদর উপজেলার কৃষ্ণপুর (বকশি পারা) এলাকার মৃত নুরুদ্দিনের পুত্র। অপর এক সদস্য আমীর হামজা (৪৫) উলিপুর উপজেলার গোরাই মিয়াপাড়ার ওমর আলীর পুত্র।

পুলিশ জানায়, প্রতারক চক্রের সদস্যরা মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন দোকান থেকে মালামাল ক্রয় করে এবং মালামালগুলো শহরের যে কোন এক জায়গায় পৌঁছে দিয়ে টাকা নিয়ে যেতে বলে। এভাবে যে কোনো ভাবে মালামালগুলো তার হাতে নিয়ে 'টাকা দিচ্ছি একটু অপেক্ষা করো' বলে বেখেয়ালি করে ও সুযোগ মতো বিভিন্ন কৌশল করে সেখান থেকে মালামাল নিয়ে সটকে পড়ে।

কুড়িগ্রাম শহর এর বেশ কয়েকটি দোকান ,উলিপুর, ফুলবাড়ী, নাগেশ্বরী, শঠিবাড়ী সহ বিভিন্ন জায়গায় একই কায়দায় প্রতারণা করে আসছিলো। গ্রেফতারের পর সাইফুল অপরাধ স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়াও আসামীর স্বীকারোক্তি অনুযায়ী প্রায় ৬০ হাজার টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

ওসি খান মো. শাহরিয়ার জানান, বেশ কিছুদিন ধরে একইভাবে একটি চক্র ব্যবসায়ীদের প্রতারণা করে আসছে। পুলিশের নজরে এলে প্রতারক চক্রকে গ্রেফতারের জন্য কুড়িগ্রাম সদর থানা পুলিশ কাজ শুরু করে। চক্রের মূল হোতা সাইফুলসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –