• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

জনবল সংকট নিরসনে আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার 

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২১  

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, সারা দেশের হাসপাতালগুলোতে জনবল সংকট রয়েছে। অতি শিগগিরই আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে এ সমস্যার সমাধান করা হবে।

গতকাল রবিবার দুপুরে কুড়িগ্রামে জেলার আড়াই শ শয্যার জেনারেল হাসপাতাল পরিদর্শন ও সিভিল সার্জন অফিসে জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন। 

ভ্যাকসিন প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ভ্যাকসিন সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না। এ বিষয় নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার ওপর নির্ভর করে। টিকা পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ে দেশের সকলকে টিকার আওতায় আনব।

এ ছাড়াও কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের দুর্নীতি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুর্নীতি সমূলে উৎপাটনের ঘোষণা দিয়ে বলেন, এগুলো খতিয়ে দেখে দোষীদের আইনের আওতায় আনা হবে।

এর আগে তিনি সকালে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় রংপুর মহাখালি স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মিজানুর রহমান, রংপুর বিভাগীয় পরিচালক ডা. মোতাহারুল ইসলাম, ঢাকাস্থ পরিচালক ডা. নাজমুল ইসলাম, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. শহিদুল্ল্যাহ লিংকন, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, বিএমএ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ডা. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা. লোকমান হাকিমসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –